সকল মেনু

শীতে কোঁকড়ানো চুলের যত্ন

1449390504লাইফস্টাইল ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ০৬ ডিসেম্বর : শীতে দরকার চুলের জন্য বাড়তি কিছু যত্ন। আপনার যদি কোঁকড়ানো চুল হয়, তাহলে এই শীতে খুব সহজেই আপনার চুলের আগা ফেটে যেতে পারে। এজন্য আপনার চুলকে গরম পানি থেকে দূরে রাখুন এবং নিরাপদ স্টাইল পদ্ধতি বেছে নিন।
ত্রিসেমির অফিসিয়াল চুল বিশেষজ্ঞ ড্যানিয়েল বাউয়ার শীতের শুষ্কতা থেকে চুলকে রক্ষার জন্য কিছু টিপস দিয়েছেন। চলুন সেগুলো জেনে নেয়া যাক-
চুলে পানির ব্যবহার কমিয়ে আনা
নির্দিষ্ট কোনো নিয়ম নেই যে, নির্দিষ্টভাবে কতটুকু পানি ব্যাবহার করতে হবে। এটা নির্ভর করে চুলের ধরণ এবং স্টাইলের ওপর। তবে খুব ঘন ঘন পানি ব্যবহার পানি ব্যবহার করলে শীত আপনার চুলের প্রাকৃতিক তেল শুষে নিতে পারে। এতে আপানর চুল শুষ্ক হয়ে যাবে এবং আগা ভেঙে যেতে পারে। সে জন্য চুলে কম পানি ব্যবহার করুন। এছাড়া সবচেয়ে ভালো হয় কোঁকড়ান কমানোর পণ্য ব্যাবহার করলে।
কনডিশনিং হচ্ছে চাবিকাঠি
অনেকেরই রুক্ষ চুল নিয়ে হঠাৎ আবহাওয়া পরিবর্তনের সঙ্গে শৈত্য প্রবাহের মিশ্রণকে মোকাবেলা করতে হয়। একটি ভালো কন্ডিশনারই পারে আপনার চুলের আর্দ্রতা ধরে রাখতে। একে পরিস্কার ও স্বাস্থ্যকর রাখতে। একটি ভালো বুদ্ধি হচ্ছে, কন্ডিশনারকে পুরোপুরি না ধুয়ে ফেলা, যদি আপনার চুল বেশ মোটা হয়। তবে যাদের বেশ ভালো চুল আছে, তাদের অল্প একটু কন্ডিশনার ব্যবহার করলেই ভালো।
গরম পানিকে না বলুন
শীতের সকালে গরম পানির ৩০ মিনিটের একটি লম্বা শাওয়ার আপনার কাছে হয়ত খুবই ভালো লাগবে। তবে খুব সম্ভব এটা আপনার চুলের সব আর্দ্রতা কেড়ে নিবে। এর পরির্বতে শাওয়ারে মৃদু গরম পানি ব্যবহার করুন। শেষে ঠাণ্ডা পানি ব্যবহার করুন। এতে আপনার চুলের গোড়া মজবুত থাকবে।
নিরাপদ স্টাইলিং
যদিও শীতে আপনার চুলে কিছু ক্ষতি হয়েছে, তারপরও আপনি নিশ্চিত করুণ সবগুলো প্রসেস আপনি যথাযথ ভাবে পালন করেছেন কিনা। চুলকে শক্তিশালী করার জন্য একটি শ্যাম্পু ব্যবহার করুন, যা আপনার চুলের জন্য ঢাল স্বরূপ হয়ে থাকবে। ঘন ঘন ব্রাশ করা ও হিটিং করার প্রভাব থেকে রক্ষা করবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top