সকল মেনু

ডিসেম্বরের মাঝামাঝি ঢাকায় তীব্র শীত

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৫ ডিসেম্বর :   সিলেটের শ্রীমঙ্গলে শনিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৮ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, উত্তরবঙ্গ ও খুলনা বিভাগের বেশ কয়েকটি জেলায় শীতের প্রকোপ বাড়তে শুরু করেছে। তবে শীত আসি আসি করে ঢাকায় তেমন শীত নেই বলা চলে।
শীত যে চলে এসেছে অনেক আগেই, ঢাকার বাইরে তা ভালোই টের পাওয়া যাচ্ছে। তবে ভোরে শীতের উপস্থিতি কিছুটা টের পাওয়া গেলেও, ঢাকায় সেভাবে শীত পড়তে শুরু করেনি।
বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানায়, ডিসেম্বরের মাঝামাঝি ঢাকায় শীতের প্রকোপ বাড়বে। ডিসেম্বর-জানুয়ারি দেশে তাপমাত্রা অনেক কমে আসবে। এসময় ঘন কুয়াশায় ঢেকে যাবে ঢাকা।
এ বিষয়ে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ  আব্দুর রহমান বলেন, এখনও ঢাকায় সেভাবে শীত পড়তে শুরু করেনি। তবে ডিসেম্বর মাসের ১৭ থেকে ১৮ তারিখের পর থেকে ঢাকায় শীতের তীব্রতা বাড়বে। তীব্র শীত কিছু দিন স্থায়ী হয়ে আবার চলে যাবে।
শনিবার আবহাওয়া অধিদফতরের দেওয়া তথ্যে দেখা গেছে, ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।
চট্টগ্রাম বিভাগে সব থেকে কম তাপমাত্রা (১৭ ডিগ্রি সেলসিয়াস) রাঙামাটি ও কুমিল্লা জেলায়। এছাড়া বগুড়ায় ১৭ ডিগ্রি, সৈয়দপুরে ১৭ ডিগ্রি ও যশোরে ১৭.৬ ডিগ্রি সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড করা হয়েছে।
বরিশাল বিভাগের ভোলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮.২ ডিগ্রি সেলসিয়াস।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top