সকল মেনু

দিনাজপুরে রাসমেলায় বোমা হামলা, আহত ১০

1449289676নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৫ ডিসেম্বর :  দিনাজপুরের কাহারোল উপজেলার কান্তজিউ রাস মেলার যাত্রা প্যান্ডেলে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৬ জনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শুক্রবার দিবাগত রাত সোয়া ১ টার দিকে রাস মেলার ভোলানাথ যাত্রা প্যান্ডেলে পর পর ৩ বার এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ বিষয়ে পুলিশ জানিয়েছে, এগুলো ককটেল বোমা হতে পারে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাতে রাসমেলার ভেতরে ভোলানাথ নামের একটি যাত্রা প্যান্ডেলে যাত্রা দেখছিলেন বেশ কিছু লোকজন। রাত সোয়া ১ টার দিকে যাত্রাপালায় পর পর ৩টি বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়। তাৎক্ষনিকভাবে সেখান থেকে ৬ জনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
ভর্তিকৃতরা হলেন- রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার দামুদরপুর গ্রামের আবুল হোসেনের ছেলে মোকাদ্দেস (২৩), নীলফামারী সদর উপজেলা শহরের ননীগোপালের ছেলে সাধন (৩৫), দিনাজপুরের কাহারোল উপজেলার দশমাইল এলাকার সিরাজুল ইসলামের ছেলে জব্বার (২৮), একই এলাকার করিমের ছেলে সাইদুর (২৭), বীরগঞ্জ উপজেলার রমাকান্ত (২২) ও মিঠু (৩০)।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বোমা বিস্ফোরণের সময় শব্দগুলো বেশ তীব্র ছিল। ঘটনায় ৬ জন গুরুতর ছাড়াও অনেকে আঘাতপ্রাপ্ত হয়েছেন। বিস্ফোরণের মাত্রা অনুযায়ী ককটেল নয়, বরং অন্য কোনো বোমা হতে পারে বলে ধারণা তাদের।
এ ব্যাপারে দিনাজপুরের পুলিশ সুপার রুহুল আমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এগুলো ককটেল জাতীয় বোমা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের আটক করতে রাত থেকেই পুলিশ তৎপরতা শুরু করেছে। ঘটনাস্থলে দিনাজপুর সদর ও কাহারোল পুলিশ একযোগে কাজ করছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top