সকল মেনু

মুক্তিযোদ্ধা খায়েরকে মনোনয়ন দিতে হবে – দাবি মুক্তিযোদ্ধাদের

indexনিজস্ব বার্তা পরিবেশক,চাঁদপুর: চাঁদপুরে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে জেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ জেলার ফরিদগঞ্জ পৌরসভা থেকে মেয়র পদে নির্বাচন করার জন্য উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও আওয়ামীলীগ নেতা আবুল খায়ের পাটওয়ারীকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়ার জোর দাবি জানিয়েছেন। নেতৃবৃন্দ হুশিয়ার করে দিয়ে বলেন আগামী ১৩ ডিসেম্বরের ভিতর আবুল খায়ের পাটওয়ারীকে মনোনয়ন প্রদান না করা হলে মুক্তিযোদ্ধারা বাধ্য হবে রাজ পথে নামতে এবং আবুল খায়ের পাটওয়ারীকে দিয়ে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করাতে। তারা বলেন আবুল খায়ের পাটওয়ারী একজন ত্যাগী আজন্ম আওয়ামীলীগ নেতা। তিনি মুক্তিযুদ্ধে সশস্ত্র যোদ্ধা হিসেবে অংশগ্রহন করেছেন। তাছাড়া ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করার পর প্রতিবাদ করায় তৎকালীন মোস্তাক সরকার তাকে জেলে পুরে নির্যাতন করেছিলো। অতএব ফরিদগঞ্জ থেকে আওয়ামীলীগের মেয়র প্রার্থী হিসেবে তাকে মনোনয়ন দেওয়ার বিষয়টি শুধু মুক্তিযোদ্ধা নয় আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের নেতা কমীদেরও দাবি।

সংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম,এ,ওয়াদুদ। এ সময় সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাফিজ খান, সহঃ কমান্ডার ইয়াকুব আলী, কাজী নেছার উদ্দিন আহম্মেদ, মৃনাল কান্তি সাহা, সংসদ নেতা আবুল হাসেমও অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন। সম্মেলনে জেলা কমান্ডার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, মুক্তিযোদ্ধা সংসদ একটি স্বতস্ত্র প্রতিষ্ঠান হলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারন ও লালন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top