সকল মেনু

বিমানবন্দরের লোকজনও মুদ্রাপাচারে জড়িত

Rab01449214320নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ০৪ ডিসেম্বর :  রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এক কোটি জাল ভারতীয় রুপিসহ আন্তর্জাতিক মুদ্রা ও মানবপাচারকারী চক্রের ছয়জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আর এসব মুদ্রাপাচারে দেশের বিমানবন্দরের লোকজনও জড়িত বলে জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ।
শুক্রবার দুপুরে উত্তরায় র‌্যাবের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। এর আগে গত বৃহস্পতিবার রাতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আন্তর্জাতিক মুদ্রা ও মানবপাচারকারী চক্রের ছয় সদস্যকে আটক করে র‌্যাব। তার মধ্যে একজন পাকিস্তানি নাগরিকও রয়েছেন।
আটককৃতরা হলেন-আব্দুল্লাহ সেলিম (৪২), জাহাঙ্গীর (৪৫), মামুনর রশিদ (৪৬), আব্দুল মালেক (৫৫), কামরুল ইসলাম ওরফে হৃদয় খান (২৮) ও আবু সুফিয়ান (৪৮)। এদের মধ্যে আব্দুল্লাহ সেলিম পাকিস্তানি নাগরিক।
সংবাদ সম্মেলনে মুফতি মাহমুদ বলেন, ‘জাল রুপিগুলো পাকিস্তানে প্রোডাকশন হয়। রুপিগুলো খুব সুক্ষ্মভাবে তৈরি করা হয়। যা জাল হিসেবে কেউ যেন শনাক্ত করতে না পারে।’
তিনি আরো বলেন, ‘আন্তর্জাতিক মাফিয়া ডনের কিছু সংঘবদ্ধচক্র এতে জড়িত রয়েছে। যারা এসব রুপি বিভিন্ন দেশে পাচার করে। বাংলাদেশেও কিছু চক্র আছে, যারা এর সঙ্গে জড়িত। বিমানবন্দরে কিছু লোক আছে,  তারা এসব জাল রুপিপাচার কাজে সহায়তা করেন। সহায়তাকারীদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে।’
তিনি জানান, অভিযানের সময় তাদের কাছ থেকে এক কোটি ভারতীয় জাল রুপি, ছয় লাখ ২৪ হাজার টাকা, বিপুল পরিমাণ মার্কিন ডলার, পাকিস্তানি রুপি, সৌদি রিয়াল, ২১টি পাকিস্তানি পাসপোর্ট ও মানবপাচারের কাজে ব্যবহৃত জাল সিল উদ্ধার করা হয়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top