সকল মেনু

সৈয়দপুরে অবৈধ বিদ্যুৎ সংযোগে চলছে ব্যাডমিন্টন খেলা

indexমো. আমিরুজ্জামান, নীলফামারী  ০৪ ডিসেম্বর: শীত মওসুমের শুরু থেকে নীলফামারীর সৈয়দপুর শহরের বিভিন্ন এলাকায় চলছে ব্যাডমিন্টন খেলা। সন্ধ্যার পর হতে মধ্যরাত পর্যন্ত অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে এ খেলা চলে আসলেও নজর নেই কর্তৃপক্ষের। প্রতিরাতে শহরে এবং পাড়া-মহল্লায় প্রায় শতাধিক স্পটে হাই ভোল্টেজ বাতি জ্বালিয়ে চালানো হচ্ছে এ খেলা। বিদ্যুতের অবৈধ সংযোগের মাধ্যমে অনুষ্ঠিত খেলায় দৈনিক আনুমানিক সাড়ে ৫ হাজার ইউনিট বিদ্যুৎ ব্যয় হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়। এতে করে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র প্রতিদিন আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছে।
সরজমিনে দেখা যায়, শহরের পাড়া-মহল্লার তরুণ যুবকসহ বিভিন্ন সরকারি- বেসরকারি অফিস আদালতে এই ব্যাডমিন্টন খেলা চলে আসছে। তারা সড়কের বৈদ্যুতিক খুঁটির মেইন তার থেকে হুক লাগিয়ে অবৈধ সংযোগ নিয়ে এ খেলার আয়োজন করে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বাতি জ্বালিয়ে এই খেলা চলে। বিদ্যুৎ অপচয়ের এই ঘটনা প্রকাশ্যে ঘটলেও তা প্রতিরোধে সংশ্লিষ্ট বিদ্যুৎ দপ্তরের নেই কোন তৎপরতা। কতিপয় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের যোগসাজসে এ অবৈধ সংযোগে ব্যাডমিন্টন খেলার হিড়িক চলছে।
এ ব্যাপারে সৈয়দপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলী জিন্নাহ জানান, বিষয়টি আমরা লক্ষ্য করেছি। তবে এ ব্যাপারে দ্রুত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালানো হবে। যে সকল এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যাডমিন্টন খেলা চলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে যদি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্মকর্তা বা কর্মচারীর যোগসাজস থাকে সে ব্যাপারটিও খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top