সকল মেনু

এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন

Book01_398643340নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৩ ডিসেম্বর : প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে রচিত ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে  বইটির মোড়ক উন্মোচন করেন শিক্ষামন্ত্রী।
শিক্ষা, অর্থনীতি, স্বাস্থ্য, বিদ্যুৎ, খাদ্য ক্ষেত্রে এগিয়ে যাওয়ার পরিসংখ্যান তুলে ধরা হয়েছে বইটিতে।
এসময় পরিকল্পনা কমিশনের সদস্য হুমায়ুন খালিদ, ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নূরুল আমিন, শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনকারী অতিরিক্ত সচিব এএস মাহমুদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনসহ শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, সরকারের অগ্রগতির বিষয়ে বিভিন্ন জন বিভিন্ন রকম তথ্য তুলে ধরেন। এটা মানুষ মনে রাখে না। এ বইয়ে লিখিত তথ্য সবার জন্য সহায়ক হবে।
২০১২ সালে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠিত হয়। ২০১২-১৩ অর্থবছরে এই ট্রাস্ট থেকে স্নাতক বা সমমান পর্যায়ের এক লাখ ২৯ হাজার ৮১০ জন ছাত্রীকে প্রায় ৭৩ কোটি টাকা উপবৃত্তি দেওয়া হয়েছে। পরের অর্থবছরের একই স্তরে এক লাখ ৪৮ হাজার ৪০২ জন ছাত্রী ও ১৪ হাজার ৬৭৭ জন ছাত্রকে ৯১ কোটি ৬৫ লাখ টাকা উপবৃত্তি হিসেবে দেয়া হয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top