সকল মেনু

জবিতে জাদুঘর প্রতিষ্ঠায় আলোচনা সভা

Jagannath_University_logo_841814936নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ০৩ ডিসেম্বর : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠায় তহবিল সংগ্রহ কার্যক্রম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন নীল দলের উদ্যোগে কেন্দ্রীয় মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, মুক্তিযুদ্ধ বাঙালি জাতির এক অনন্য ইতিহাস। সবার ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠার জন্য এগিয়ে আসতে হবে। সবাই যেন গর্বের সঙ্গে বলতে পারে, ‘মুক্তিযুদ্ধ জাদুঘর, আমার জাদুঘর’।
বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরেন এবং সবাইকে এই জাদুঘর প্রতিষ্ঠায় তবহিল সংগ্রহে এগিয়ে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠায় তহবিল সংগ্রহ কমিটির আহ্বায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় নীল দলের সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধ জাদুঘর তহবিল সংগ্রহ কমিটির সদস্য সচিব ড. আবুল কালাম ও মো. লুৎফর রহমান। সভায় সভাপতিত্ব করেন নীল দলের সভাপতি অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান।
এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নীল দলের পক্ষে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠা তহবিলে সহায়তা চেক মফিদুল হকের কাছে হস্তান্তর করা হয়।
মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠায় তহবিল সংগ্রহ কার্যক্রমের অংশ হিসেবে মহান মুক্তিযুদ্ধের তিনটি উল্লেখযোগ্য চলচ্চিত্র বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে খুব শিগগিরই দেখানো হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top