সকল মেনু

টাঙ্গাইলে বানভাসিদের মানবেতর জীবনযাপন

Tangail_148038691নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ সেপ্টেম্বর : টাঙ্গাইলে যমুনা ও ধলেশ্বরী নদীর পানি কমার সঙ্গে সঙ্গে বন্যার পানিও নামতে শুরু করেছে। কিন্তু বন্যা কবলিত মানুষদের দু্র্ভোগ যেন বেড়েই চলছে। আর এসব বানভাসি মানুষ এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।
জেলার ভুয়াপুর, গোপালপুর, কালিহাতী, নাগরপুর, দেলদুয়ার ও সদর উপজেলায় বন্যার পানি কমতে শুরু করায় এসব এলাকার মানুষ বন্যা রোগবালাই আতঙ্কে ভুগছেন। এসব উপজেলার সবজি, বীজতলা রোপা আমনসহ হাজার হাজার একর জমির ফসল নষ্ট হয়ে গেছে বন্যার পানিতে। সাতটি উপজেলায় বন্যা কবলিত মানুষগুলো বাঁধ ও সরকারি উঁচু রাস্তায় আশ্রয় নিয়েছেন। বানভাসি মানুষরা বলেন, এখন পর্যন্ত সরকারি- বেসরকারিভাবে কোনো সহায়তা করেনি। এমন কি কেউ খোঁজও নেয়নি। বন্যা কবলিত মানুষের কষ্ট-দুঃখের সঙ্গে যোগ হয়েছে বিশুদ্ধ পানির অভাব, গরু, ছাগলসহ পশু পালন নিয়ে বিপদে আছেন ভূঞাপুর অঞ্চলের বন্যা কবলিত সাধারণ মানুষরা। তারা এখন খোলা আকাশের নিচে জীবনযাপন করলে কোনো চেয়ারম্যান বা মেম্বররা তাদের কোনো খোঁজখবর না নেওয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেন।
তারা বলেন, নির্বাচন এলেই সব চেয়ারম্যান ও মেম্বররা আমাদের কাছে আসেন ভোট চাওয়া জন্য। আর তারা নানা ধরনের আশা বাণী শুনিয়ে যান। কিন্তু এখন আমাদের বিপদের কেউ তো পাশে এসে সাহায্যে করেনি। এখন বিপদে যারা আসেন নাই তারাই আবার নির্বাচন এলে ভোটের জন্য আসবেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top