চট্টগ্রাম জাতীয়

অবশেষে অস্ত্র ফিরে পেলেন

images (11)নাজমুল হক শামীম, ফেনী প্রতিনিধি:ফেনীর সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল হাজারী তার লাইসেন্সকৃত “টু-টু বোরের রাইফেলটি” (এয়ারগান) ফেনী মডেল থানা থেকে ফেরৎ নিয়েছেন। ২০০১ সালের ১৭ আগষ্ট যৌথ বাহিনীর (বিডিআর-পুলিশ) তল্লাসীকালে বহুল আলোচিত ও সমালোচিত জয়নাল হাজারী ভারত পালিয়ে গেলে ফেনীর মাষ্টার পাড়ার তার বাড়ি থেকে বিভিন্ন অবৈধ জিনিস পত্র ও একাধিক অবৈধ অস্ত্রের সাথে লাইসেন্সকৃত ‘টু-টু বোরের’ এই রাইফেলটি জব্দ করেন যৌথ বাহিনী।

ফেনী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল বাহার চৌধুরী জানান, শুক্রবার জয়নাল হাজারী তার জব্দকৃত আগ্নেয়াস্ত্র ফেরত চাহিলে শুধুমাত্র ‘টু-টু বোরের’ রাইফেলটির লাইসেন্স পরিদর্শন করলে তাকে অস্ত্রটি ফেরৎ দেন। অন্যসকল ভারি আগ্নেয়াস্ত্র ফেরত চাইলে লাইসেন্স’র কপি দিতে না পারায় থানা কর্তৃপক্ষ দিতে অপারগতা প্রকাশ করেন।

প্রসঙ্গত, ২০০১ সালে যৌথ বাহিনীর (বিডিআর-পুলিশ) তল্লাাসীকালে বহুল আলোচিত ও সমালোচিত জয়নাল হাজারী ভারত পালিয়ে যায়। দীর্ঘ ৮ বছর পর (সরকার পরিবর্তনের পর) বর্তমান মহাজোট সরকার ক্ষমতায় এলে ২০০৯ সালের ১৫ এপ্রিল হাজারী আদালতে আতœসমর্থন করেন। পর্যায়ক্রমে তার অনুপস্থিতিতে করা প্রতিটি মামলায় তিনি আদালত থেকে খালাস পান। বর্তমানে তিনি ঢাকায় তার প্রকাশিত ‘দৈনিক হাজারিকা প্রতিদিন’ পত্রিকা নিয়ে ব্যস্ত সময় পার করছেন।