সকল মেনু

অপহৃত শিক্ষক উদ্ধার হলেন ১১ দিন পর

Teacher1441799693নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৯ সেপ্টেম্বর : অপহরণের ১১ দিন পর রাজশাহীর বাঘার ছাতারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হককে (৫৫) উদ্ধার করেছেন র‌্যাব-৫, রাজশাহীর সদস্যরা। নাটোরের সিংড়া উপজেলার আটঘোলা এলাকা থেকে মঙ্গলবার বিকেলে র‌্যাব-৫, রাজশাহীর বাগমারা ক্যাম্পের একটি দল তাকে উদ্ধার করে। এ সময় চার অপহরণকারীকে আটক করা হয়।
বুধবার বিকেলে র‌্যাব-৫, রাজশাহীর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে শিক্ষককে উদ্ধার এবং অপহরণকারীদের আটকের বিষয়টি নিশ্চিত করা হয়। আটককৃত অপহরণকারীরা হলো- মূল পরিকল্পনাকারী মোশাররফ হোসেন (৪১), তার সহযোগী বুলু আকন্দ (৫৬), শাহ আলম (২৫) ও আবদুর রাজ্জাক (৪০)। এরা নাটোরের সিংড়া উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। র‌্যাব-৫, রাজশাহীর কমান্ডার লে. কর্নেল মাহবুব আলম সংবাদ সম্মেলনে জানান, স্কুলশিক্ষক এমদাদুল হক মোশাররফ হোসেনের কাছে ৫০ হাজার টাকা পেতেন। পাওনা টাকা দেওয়ার নাম করে ২৯ আগস্ট এমদাদুল হককে সিংড়ার জামতলায় ডেকে নেন তিনি। পরে শাহাদাত হোসেন নামের এক ব্যক্তির বাড়িতে নিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে আটকে রাখেন। এ সময় সহযোগীদের নিয়ে মুক্তিপণ হিসেবে ওই শিক্ষকের কাছে ১০ লাখ টাকা দাবি করেন। নির্বিঘ্নে মুক্তিপণ আদায়ের উদ্দেশে পরে ওই শিক্ষককে উপজেলার দুর্গম এলাকা সাহেব আটঘোলার একটি বাড়িতে নিয়ে শিকল দিয়ে আটকে রাখা হয়। এর মধ্যে মুক্তিপণ আদায় নিয়ে দেন-দরবার চলতে থাকে ওই শিক্ষকের পরিবারের সঙ্গে। অবশেষে সাড়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দিতে রাজি হয় ওই শিক্ষকের পরিবার। মঙ্গলবারের মধ্যে ওই টাকা হাতে না পেলে ওই শিক্ষককে হত্যার হুমকি দেয় অপহরণকারীরা। এর আগে গত ২ সেপ্টেম্বর র‌্যাব-৫, রাজশাহীর কাছে অভিযোগ দেন ওই শিক্ষকের পরিবার। এরই প্রেক্ষিতে মঙ্গলবার আটক করা হয় অপহরণের মূল পরিকল্পনাকারী মোশারফকে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্যদের আটক করা হয়। উদ্ধার করা হয় ওই শিক্ষককে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা মুক্তিপণ আদায়ের পর ওই শিক্ষককে হত্যার পরিকল্পনা করছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান ওই র‌্যাব কর্মকর্তা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top