সকল মেনু

পাস হলো সংসদে ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন বিল

timthumb.phpসংসদ প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : বৈদেশিক বিনিয়োগ ও আন্তর্জাতিক বাণিজ্যের প্রসারের ফলে বিলে বিদ্যমান আইনে প্রয়োজনীয় বিভিন্ন সংশোধনী এনে আজ রবিবার জাতীয় সংসদে ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন (সংশোধন) বিল- ২০১৫ পাস করা হয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি পাসের প্রস্তাব করেন। গত ১ সেপ্টেম্বর বিলের ওপর অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়। বিলে বিদ্যমান আইনের ১ অনুচ্ছেদের ২ উপঅনুচ্ছেদের পরিবর্তে নতুন ২ উপঅনুচ্ছেদ প্রতিস্থাপন করা হয়েছে। নতুন উপ-অনুচ্ছেদে বলা হয় এটা সারা বাংলাদেশে সম্প্রসারিত হবে এবং এতে বাংলাদেশের সকল নাগরিক, বাংলাদেশে বসবাসকারী সকল ব্যক্তি এবং বাংলাদেশ সরকারে কর্মরত সকল ব্যক্তি, যেখানেই অবস্থান করেন না কেন আবেদন করতে পারবেন।
এছাড়া বিলে মূলধন হিসাব লেনদেন, মুদ্রা, চলতি হিসাব লেনদেন, দ্রব্যসামগ্রী, ব্যক্তি, অংশীদারিত্ব, কোম্পানি, বাংলাদেশে বসবাসরত ব্যক্তি, নিরাপত্তা, সেবাসহ ইত্যাদি বিষয়ে বিদ্যমান আইনের প্রয়োজনীয় বিষয় সংশোধন করা হয়েছে। এছাড়াও বিলে বিদ্যমান আইনের আরো বেশ কিছু অনুচ্ছেদ উপঅনুচ্ছেদের প্রয়োজনীয় সংশোধনী আনা হয়েছে। জাতীয় পার্টির ফখরুল ইমাম, নুরুল ইসলাম ওমর, এমএ হান্নান, মাহজাবীন মোরশেদ, স্বতন্ত্র হাজি মো. সেলিম ও আবদুল মতিন বিলের ওপর জনমত যাচাই বাছাই কমিটিতে প্রেরণ ও সংশোধনীর প্রস্তাব আনলে তা নাকচ হয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top