সকল মেনু

সব ধরনের ক্রিকেট থেকে ক্লার্কের বিরতি

1441222617ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ০৩ সেপ্টেম্বর : কিছুদিনের জন্য সব ধরণের ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। এ কারণে বিগ ব্যাশ লীগে মেলবোর্ন স্টার্সের সাথে চলতি বছর চুক্তি বাতিল করেছেন। তবে কতদিনের জন্য বিরতিতে যাচ্ছেন তা বলেননি ক্লার্ক। গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে ওভালে এ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ খেলার পরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ৩৪ বছর বয়সী ক্লার্ক। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লিগে স্টার্সের হয়ে দুই বছরের চুক্তিতে গত এপ্রিলে ক্লার্ক স্বাক্ষর করেছিলেন। কিন্তু হঠাত্ করেই তিনি ঘোষণা দিয়েছেন আপাতত কিছুদিন তিনি ক্রিকেটের বাইরে থাকতে চান। এ সম্পর্কে তিনি বলেছেন, এই মুহূর্তে আমি মনে করছি শারীরিক ও মানসিকভাবে আমার কিছুদিনের জন্য ক্রিকেট থেকে বাইরে থাকা উচিত। দেখা যাক ক্রিকেটকে ছাড়া জীবন কেমন চলে। দীর্ঘদিন পিঠের সমস্যার সাথে লড়াই করা ক্লার্ক বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবার কারণে ভবিষ্যতে তার অন্যত্র খেলার সম্ভাবনা আরো বেড়েছে। ক্লার্ক আরো বলেছেন, সর্বোচ্চ পর্যায়ে খেলতে গেলে একজন খেলোয়াড়কে কঠোর পরিশ্রম করতে হয়, নিজের শতভাগ দিতে হয়। এখন সেই দায়িত্ব থেকে আমি মুক্তি পেয়েছি। সে কারণেই মনে হচ্ছে এই মুহূর্তে কিছুটা বিশ্রামের প্রয়োজন। একইসাথে ইনজুরির বিষয়টাও তাকে ভাবতে হচ্ছে। ঘনিষ্ট বন্ধু এবং জাতীয় দলের সতীর্থ ফিলিপ হিউজের মৃত্যুটাও প্রতিনিয়ত মানসিকভাবে অস্থির করে তুলেছিল ক্লার্ককে। সে কারণেই অনেকটা অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে ক্লার্ক স্বীকার করেছেন।
কতদিনের ছুটিতে যাচ্ছেন তা নিশ্চিত করে না বললেও স্টার্সের সাথে দ্বিতীয় বছরের চুক্তিতে মাঠে ফিরে আসার ইঙ্গিত দিয়েছেন ক্লার্ক।-বাসস।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top