সকল মেনু

বিরোধীদলের গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে ওয়াক আউট

rowson_sm_688977584জাতীয় সংসদ ভবন থেকে,আছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম: সংসদের বিরোধীদল জাতীয় পার্টি (জাপা) গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে অধিবেশন থেকে ওয়াক আউট করেছে ।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংসদ অধিবেশনের পয়েন্ট অব অর্ডার দেশে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে এ ওয়াক আউট করে দলটি।

বিরোধীদলের নেতা রওশন এরশাদ বলেন, যখন আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম কমালো, তখন আমাদের দেশে বাড়ানো হয়েছে। জনগণ ভেবেছিল আন্তর্জাতিক বাজারে যেহেতু কমেছে আমাদের দেশেও এবার কমবে।

‘তারা (জনগণ) ভেবেছিল এবার বুঝি জন-জীবনে স্বস্তি ফিরবে। কিন্তু মানুষের স্বস্তি নেই। প্রতি ব্যারেলে ৪০ ডলার, আমাদের দেশে কেন বাড়লো?,’ প্রশ্ন ছুড়ে দেন তিনি।

রওশন এরশাদ বলেন,‘এই দাম বৃদ্ধির ফলে নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও স্বল্প আয়ের মানুষের সমস্যা আরও হবে। আবার বলা হচ্ছে, জ্বালানির দাম আরও বাড়ানো হবে, কিন্তু কেন? জানতে চাই?’

‘আমরা জনগণকে শান্তি দিতে চাই বলেই এসব জানতে চাইছি,’ যোগ করেন তিনি।

বিরোধীদলের নেতা রওশন বলেন, আমাদের দাবি-গ্যাস ও বিদ্যুতের দাম কমাতে হবে। গ্যাস-বিদ্যুতের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গত ৫ বছরে ২০হাজার ৮০কোটি টাকা লাভ করেছে। এরপরও দাম বাড়লো কেন? দাম কমাতে হবে, কমাতে হবে, কমাতে হবে।’

এরপর তার নেতৃত্বে ওয়াক আউট করেন জাতীয় পার্টির সংসদ সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top