সকল মেনু

জঙ্গি দমনে ইস্পাত কঠিন ঐক্য ধরে রাখতে হবে: তথ্যমন্ত্রী

ad9_11নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩১ আগস্ট : খালেদা জিয়াকে দম ফেলার ফুরসত না দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিদের ওপর শেষ আঘাত হানার প্রত্যয় ব্যক্ত করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘জঙ্গিনেত্রী আগুনযুদ্ধে’ পরাজিত হয়ে গণতন্ত্রের ঘোমটা পরে ভোল পাল্টালেও তিনি (খালেদা জিয়া) আসলে ষড়যন্ত্রেরই জাল বুনছেন। সোমবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে যুবলীগ কেন্দ্রীয় কমিটি আয়োজিত ২১শে আগস্ট গ্রেনেড হামলার সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। প্রধান অতিথির বক্তৃতায় জাসদ সভাপতি ইনু যুবলীগসহ ১৪ দলের কর্মীদের স্তরে স্তরে লড়াই চালিয়ে জঙ্গিবাদের ‘ঘাঁটিঘুটি’ উপড়ে ফেলার আহবান জানান। বর্তমান সময়কে জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ পরিস্থিতি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এ যুদ্ধে শেখ হাসিনা আমাদের কমান্ডার। এখানে সামান্যতম অনৈক্য বা দোদুল্যমানতা পরিহার করে ইস্পাত কঠিন ঐক্য ধরে রাখতে হবে। ‘সন্ত্রাসী-জঙ্গিদের বিরুদ্ধে শেখ হাসিনার জানবাজি লড়াইয়ে জাসদ সঙ্গে রয়েছে’, বলেন ইনু। তথ্যমন্ত্রী ঘোষণা করেন, একাত্তর-পঁচাত্তরের খুনিদের মতো ২১শে আগস্ট ও আগুন সন্ত্রাসের অপরাধীদেরও একচুল ছাড় দেয়া হবে না। বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে খুনি মোশতাকের ক্ষমতা দখলের ৪৮ ঘন্টার মধ্যে জাসদ মোশতাকের অবৈধ সরকারের বিরুদ্ধে লিখিত প্রচারপত্র বিলি করে। এবং শতাধিক জাসদকর্মী মোশতাকের হাতে নিহত হন উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, আওয়ামী লীগ-জাসদ ঐক্য সাম্প্রদায়িকতার দূর্গে কামান দাগার শক্তি দিয়েছে। সভাপতির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যা চান, যুবলীগও তাই চায়। আওয়ামী যুবলীগ বঙ্গবন্ধুর পতাকাবাহী এবং শেখ হাসিনার আদর্শধারী। শেখ হাসিনা ঐক্য চেয়েছেন, যুবলীগ তা ধরে রাখবে, উল্লেখ করে ওমর ফারুক চৌধুরী বলেন, মহাজোটের সরকারের নেতৃত্বে সমুদ্রজয় হয়েছে, মানচিত্র পূর্ণতা পেয়েছে। শেখ হাসিনাই পেরেছেন, শেখ হাসিনাই পারবেন।
‘বুজরকি দিয়ে ক্ষমতায় আসা যায় না, প্রয়োজন সংগঠন, কর্মসূচি আর আত্মসমালোচনা’, বলেন তিনি। আলোচন সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আব্দুল মান্নান, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সভাপতিমণ্ডলীর সদস্য মুজিবর রহমান, মাহবুবুর রহমান কিরণ প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top