সকল মেনু

যশোরে ডিসি-এসপিকে স্মারকলিপি প্রদান

unnamedযশোর প্রতিনিধি: প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য জাহিদুল কবীর মিল্টনের উপর সন্ত্রাসী হামলা ও হত্যাপ্রচেষ্টার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আটকের দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছে সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী যশোরের বিভিন্ন সংগঠন। আজ সোমবার দুপুরে সংগঠনগুলোর নেতৃবৃন্দ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি হস্তান্তর করেন। এসময় জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর ও পুলিশ সুপার আনিসুর রহমান অবিলম্বে মিল্টনের উপর হামলাকারীদের আটকের আশ্বাস দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, গত ১৯ আগস্ট ২০১৫ যশোর শহরের পোস্টঅফিস মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য জাহিদুল কবীর মিল্টন। পুরাতন কসবার সন্ত্রাসী রাজ, তিতুসহ একদল সশস্ত্র সন্ত্রাসী তাকে বেধড়ক পিঠিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে সন্ত্রাসীরা তাকে অপহরন করে নিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসকরা সাংবাদিক মিল্টনের শরীরের আঘাত গুরুতর বলে জানিয়েছেন। হামলায় তার মুখের হাড় ভেঙ্গে গেছে। তিনি এখনও পুরোপুরি সুস্থ হননি। এ হামলার ঘটনায় সাংবাদিক মিল্টন নিজে বাদি হয়ে ওইদিনই হামলায় নেতৃত্বদানকারী সন্ত্রাসী রাজের নাম উল্লেখ করে কোতয়ালি থানায় মামলা দায়ের করেন। মামলা নং-৮৫ (তারিখ ১৯.০৮.২০১৫ইং)।

পাশাপাশি যশোরের সাংবাদিক সমাজ মিল্টনের হত্যাপ্রচেষ্টাকারিদের আটকের দাবিতে কর্মসূচি পালন অব্যাহত রেখেছে। কিন্তু এ পর্যন্ত পুলিশ এ ঘটনায় তিনজনকে আটক করলেও সন্ত্রাসী রাজসহ হামলায় নেতৃত্বদানকারীদের কেউ গ্রেফতার না হওয়ায় যশোরের সাংবাদিকরা হতাশ। অবিলম্বে এ হামলায়  জড়িত  সন্ত্রাসীদের  গ্রেফতারে এবং সাংবাদিকদের নিরাপত্তায় প্রশাসনের আন্তরিক হস্তক্ষেপ কামনা করা হয়েছে স্মারকলিপিতে। স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরামউদ্দৌলা ও সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিমন খান ও সাধারণ সম্পাদক সাকিরুল কবীর রিটন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইউব, বাংলাদেশ ফটো জার্ণালিস্ট অ্যাসোসিয়েশন যশোর শাখার সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক গালিব হাসান পিল্টু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top