সকল মেনু

জামিন জালিয়াতি; পেশকার মোসলেহ উদ্দিন রিমান্ডে

imagesকোর্ট রিপোর্টার,হটনিউজ২৪বিডি.কম: বিচারকের স্বাক্ষর জালিয়াতি করে শতাধিক আসামিকে কারামুক্ত করার মামলায় আদালতের পেশকার মোসলেহ উদ্দিন ভূইয়াকে তিন দিন রিমান্ডে নেওয়ার অনুমতি পেয়েছে দুদক। ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী এই আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির জিজ্ঞাসাবাদের জন্য করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এর আগে গত ১৩ জুলাই এ আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এছাড়া একই আদালতের পিয়ন শেখ মো নাঈম এই ঘটনার কথা স্বীকার কের আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক এই জবানবন্দি দেন।
মামলার নথি সুত্রে জানাগেছে, আসামিরা আদালত থেকে কারা কর্তৃপক্ষের কাছে বিচারকের নকল স্বাক্ষর ও সিল দিয়ে প্রস্তুত করা ভুয়া জামিননামা পঠিয়ে শতাধিক আসামিকে মুক্ত করেছিল। সেই ভুয়া জামিননামায় আসামিদের নাম-ঠিকানার পাশাপাশি স্থানীয় জামিনদারের পরিচয় এবং আসামিদের আইনজীবীর স্বাক্ষর ও সিল দেওয়া ছিল। তবে এসব বিষয়ে মামলার নথিপত্রে বিচারকের কোনো আদেশ ছিল না। এমনকি আসামিদের মুক্তির বিষয়ে আদালত থেকে  কোনো আদেশও দেওয়া হয়নি কারা কর্তৃপক্ষকে। এ বিষয় নিয়ে ১২ জুলাই বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ” বিচারকের স্বাক্ষর জালিয়াতি করে শতাধিক আসামি মুক্ত” শিরোনামে প্রধান প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে রাজধানীর হাজারীবা থানায় করা ১২ হাজার পিচ ইয়াবা ট্যাবলেটের মামলার আসামিরাসহ চাঞ্চল্যকর খুনের মামলার আসামি, তালিকভুক্ত ভয়ংকর সন্ত্রাসী, মাদক ও জালটাকার ব্যবসায়ীদের জালিয়াতি করে জামিনে মুক্ত করার কথা বলা হয়। পরে আদালতের নাজির উবাইদুল করিম আকন্দ বাদী হয়ে পেশকার মোসলেহ উদ্দিন ভূইয়া ও পিয়ন মো নাঈমের বিরুদ্ধে মামলা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top