সকল মেনু

সৈয়দপুরে উদীচীর আয়োজনে নজরুল সঙ্গীতের আসর

unnamed মো. আমিরুজ্জামান, নীলফামারী  ৩০ আগষ্ট: বিদ্রোহী ও সাম্যের কবি নজরুল ইসলামের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুরের আয়োজনে আলোচনা সভা নজরুল গীতির আয়োজন করা হয়। শনিবার রাতে (২৯ আগস্ট) সংগঠনের সাহেবপাড়ায় নিজস্ব কার্যালয়ে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। কবির কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা নূরুজ্জামান জোয়ারদার, উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুরে সাধারণ শফিউল ইসলাম রঞ্জু ।
আলোচনা শেষে আয়োজন করা হয় নজরুল গীতি ও কবি নজরুলের কবিতা থেকে আবৃতি অনুষ্ঠান। নজরুল গীতি পরিবেশন করেন ওস্তাদ জান্নাতুল ইসলাম কবীর, সংগীত শিক্ষক দেবকুমার নাগ, শেখ রোবায়তুর রহমান, নন্দিতা সরকার, অনামিকা, রওনক জামান হৃদয়, সঞ্চারী, নিশি, নজরুল ইসলাম। কবিতা পাঠ করে শোনান সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ও সংগঠনের সদস্য বেনতুন-শান বেনু, মিয়া মো. ইলিয়াস।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন উ সংগঠনের সহ-সভাপতি শেখ রোবায়তুর রহমান। অনুষ্ঠানে একি অপরুপ রুপে মা তোমার— গানটি সমবেত কন্ঠে পরিবেশন করেন শিল্পীরা। এখানকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের মধ্যে উদীচী শিল্পী গোষ্ঠী জাতীয় দিবস, কবি- সাহিত্যিক ও বিশিষ্টজনদের জন্ম ও মৃত্যুবার্ষিকীসহ নানা দিবসে নানা আয়োজন করে ধারাবাহিকতা বজয় রাখায় ইতোমধ্যে সকলের দৃষ্টিতে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top