সকল মেনু

শিশুরা ঝরে গেলে আমরা ব্যর্থ হয়ে যাব: মেহের আফরোজ চুমকি

Chumki--1425626718নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩০ আগস্ট : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বলেছেন, শিশুরা আম গাছের মুকুলের মতো। মুকুলকে যেমন লালন পালন ও যত্ন করতে হয় ঠিক তেমনি শিশুদের লালন পালন করতে হয়। শিশুরা যদি ঝরে যায় তাহলে আমরা ব্যর্থ হয়ে যাব। ঢাকা মহানগরীর সবুজবাগ থানার বাসাবো ৫ নং ওয়ার্ডের রাজারবাগের অভয় বিনোদিনী উচ্চ বিদ্যালয়ে ‘লায়নস ক্লাব অব ঢাকা ফেইম এন্ড ফেইথ’ আয়োজিত আন্তর্জাতিক শিশু মর্যাদা সপ্তাহ-২০১৫ (চিলড্রেন ডিগনিটি উইক-২০১৫) উপলক্ষে শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
চুমকী বলেন, শিশুদের সাথে কি আচরণ করতে হবে তা নিজেদের বিবেক দিয়ে করতে হবে। বিবেকহীন মানুষ শিশুকে ভালবাসতে জানে না। বিবেকহীন মানুষের বিবেক ফিরিয়ে আনতে হবে। আমাদের উচিত শিশুদের প্রতি আরো গুরুত্ব দেয়া। দারিদ্র বিমোচনের শিক্ষা শিশুদের কাছে পৌছে দিতে হবে। তিনি বলেন, বিশ্বের ২০৮টি দেশে লায়ন সমাজসেবা মূলক কর্মকান্ড পরিচালনা করছে। তারা শিশুর জন্য নিরপেক্ষ বিশ্ব ব্যবস্থা তৈরী করার চেষ্টা করছে। আমার পিতা শহীদ ময়েজউদ্দিনও একজন লায়ন ছিলেন। সমাজে অনেক কাজ রয়েছে যা সরকারের একার পক্ষে করা সম্ভব নয়। জণগণকে নিয়ে সম্মিলিতভাবে এসব কাজ করতে হবে।
এতে বক্তব্য রাখেন জিএমটি এরিয়া লিডার লায়ন নাজমুল হক, লায়ন শফিকুল আযম ভূইয়া ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলতাফ হোসেন ও অভয় বিনোদিনী বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম সাহা প্রমুখ। এতে সভাপতিত্ব করেন লায়ন চিত্ত রঞ্জন দাস।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top