সকল মেনু

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে ফের বিক্ষোভ

Protestors gather during a demonstration demanding Prime Minister Najib Razak’s resignation and electoral reforms in Kuala Lumpur on August 29, 2015. Malaysia's capital braced for possible confrontations on August 29, between demonstrators seeking the premier's ouster over corruption allegations and police who have declared their planned two-day street rally illegal. AFP PHOTO / MOHD RASFANআন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৯ আগস্ট : আর্থিক কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের পদত্যাগের দাবিতে শনিবার থেকে নতুন করে দুই দিনের বিক্ষোভ শুরু হয়েছে। প্রায় ৩০ হাজার বিক্ষোভকারী রাজধানী কুয়ালালামপুরের আশপাশে জড়ো হয়। খবর বিবিসির।
অপরদিকে এই বিক্ষোভকে কেন্দ্র করে কঠোর অবস্থানে রয়েছে দেশটির সরকার।
বিবিসির খবরে বলা হয়, বিক্ষোভ ঠেকাতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সরকার রাজধানী ও এর আশেপাশে সমাবেশ ও হলুদ টি-শার্ট নিষিদ্ধ করেছে। বিক্ষোভ ঠেকাতে আয়োজক সংগঠন বেরসিহর একটি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে মালয়েশিয়ার কর্তৃপক্ষ। মালয়েশিয়ার সরকার গত বৃহস্পতিবার হুমকি দেয়, এ ধরনের ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হবে। শনিবার পরীক্ষা করে দেখা গেছে, মুঠোফোন ও কম্পিউটারগুলো থেকে ওইসব ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না। এছাড়া কড়া নজর রাখা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও। তবে বিক্ষোভ দমাতে সরকার শেষ পর্যন্ত সেনাবাহিনীর সাহায্য নেয় কিনা সেদিকেই এখন সবার নজর। প্রধানমন্ত্রী নাজিবের বিরুদ্ধে ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট (ওয়ান-এমডিবি) নামের একটি রাষ্ট্রীয় তহবিল থেকে ৭০ কোটি মার্কিন ডলার আত্মসাৎ করার অভিযোগ উঠার পর থেকে গত দুই মাস ধরেই দেশটিতে রাজনৈতিক অস্থিরতা চলছে। নজিব অবশ্য অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেছেন, দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ইন্ধনে তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top