জাতীয়

প্রকৃতিই যেন রেশমাকে নিল ওয়েস্টিনে

A-Reshma-Nazmul-6-BG-72520130606060654 (1)ঢাকা: পাঁচ তারকা হোটেল ঢাকা ওয়েস্টিনে চাকরিতে যোগ দিয়ে রেশমা বলেন, “আমি আগে পোশাক কারখানায় কাজ করতাম। ওই পরিবেশের সঙ্গে হোটেল ওয়েস্টিনের তুলনা হতে পারে না। এখানে কাজে যোগ দিতে পেরে আমার ভালো ‍লাগছে।”

বৃহস্পতিবার বিকেলে ঢাকা ওয়েস্টিন হোটেলের সভা কক্ষে নিয়োগপত্র হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন রেশমা।

ওয়েস্টিন হোটেলের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ নূর আলী বলেন, “রেশমা আমাদের কি দিতে পারলেন সেটা বড় কথা নয়। আমরা রেশমা এবং দেশকে কি দিতে পারলাম সেটাই বড় কথা।”

তিনি আরো বলেন, “আমি যখন টিভিতে দেখলাম, তিনি আর সেলাই কলে চাকরি করতে চান না। তখনই সিদ্ধান্ত ‍নিলাম, তাকে এ হোটেলে চাকরি দেওয়ার কথা। আমাদের ভালো লাগছে তাকে সঠিক সময়ে চাকরির প্রস্তাব দিতে পেরে। রেশমার পাশে যেভাবে দাঁড়িয়েছি, ভবিষ্যতেও এ ধরনের সামাজিক দায়িত্ব পালনে ওয়েস্টিন হোটেল এগিয়ে আসবে।”

হোটেল ওয়েস্টিনে রেশমাকে কোন পদ ও কি ধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে সংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “রেশমাকে হাউজ কিপিং ডিপার্টমেন্টের পাবলিক এরিয়া অ্যাম্বাসেডর পদে নিয়োগ দেওয়া হয়েছে। অন্যান্য স্টাফের মতোই তিনি সুবিধা পাবেন। এছাড়া প্রশিক্ষণ নেওয়ার পর অনেক ভালো করবেন আশা করি।”

এ সময় ওয়েস্টিন হোটেলের চেয়ারম্যান মিসেস সেলিনা আলী রেশমার হাতে নিয়োগপত্র হস্তান্তর করেন। রেশমার বড় ভাই জাহিদুল বলেন, “রেশমা চাকরি পাওয়ায় ভালো লাগছে। অভাবে এতদিন কাটিয়েছে সে। চাকরি পাওয়ায় ভালো থাকবে।”

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হোটেলের প্রধান উপদেষ্টা মোহাম্মদ মোহসিন, জেনারেল ম্যানেজার আজিজ শাহ, রেশমার ছোট ভাই সাদেকুল ও বড় বোন আসমা।