সকল মেনু

আখচাষীদের উন্নত পদ্ধতিতে অধিক আখ চাষের আহবান : চেয়ারম্যান

unnamedএসএস মিঠু  ,জয়পুরহাট : অধিক জমিতে উন্নত জাতের আখ আবাদ করে চিনি উৎপাদন বৃদ্ধির মাধ্যমে চিনি শিল্পকে বিকশিত করতে আখচাষীদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন- এফসিএমএ ।এ ব্যাপারে তিনি চাষীদের উন্নত বীজ ও সার সরবরাহ,ভর্তুকি প্রদান সহ সকল প্রকারের সহযোগিতার আশ্বাস দেন।
শুক্রবার দুপুরে তিনি জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের সাধারন মিলনায়তনে আয়োজিত এক আখচাষী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে এ আহবান জানান।
এ সময় ওই সমাবেশে অন্যান্যের মধ্যে চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের ইক্ষু উন্নয়ন ও গবেষনা বিভাগের পরিচালক-  কৃষিবিদ আজিজুর রহমান,জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুস ছালাম,জয়পুরহাট আখচাষী কল্যাণ সমিতির সভাপতি বাবু চৌধুরী,ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হারুনুর রশিদ সহ বিভিন্ন  এলাকার আখচাষীরা বক্তব্য রাখেন।
এর আগে চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান জয়পুরহাট সুগার মিলের ফ্যাক্টরী পরিদর্শন করেন এবং শ্রমিক-কর্মচারিদের সাথে মতবিনিময় করেন।পরে তিনি সুগার মিল জামে মসজিদের পার্শ্বে একটি আমের চারা রোপনের মাধ্যমে ‘ নাক ফজলি আম বাগান’- এর  উদ্বোধন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top