সকল মেনু

মেঘনায় ট্রলারে দস্যুদের হামলা, গুলিবিদ্ধসহ আহত ১৬

500x350_f6c8747d0592b5831cf0c13c3086464b_trolarনিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৫ আগস্ট : ভোলা এবং হাতিয়ার মধ্যবর্তী মেঘনায় জেলেদের ট্রলারে দস্যুদের হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে কাদের (৩৮) নামে এক মাঝি গুলিবিদ্ধসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন।
কাদেরকে বরিশাল শেবাচিম হাসপাতালে এবং অন্যদের মনপুরা ও চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতরা হলো- নোমান, ইলিয়াজ, তোফায়েল, আবু কালাম, সোহাগ, নুর হোসেন, রিয়া ও আরিফের নাম পাওয়া গেছে। এদের মধ্যে ২জনকে মনপুরা ও বাকিদের চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত জেলেরা জানান, সোমবার রাত ২টার দিকে কাদের মাঝির ট্রলার নিয়ে ২০ জেলে মেঘনায় মাছ শিকার করছিলো। এ সময় একদল ডাকাত জেলেদের চারদিক থেকে ঘিরে ফেল আতর্কিত হামলা চালায়। জেলেরা প্রতিহত করতে চাইলে দস্যুরা তাদের উপর ট্রলার চড়াও হয়ে ধারালো অস্ত্র দিয়ে বেধরক পিটিয়ে মাছ, জাল ও ইঞ্জিনের ট্রলার লুট করে নিয়ে যায়। এক পর্যারে ট্রলারের মাঝি কাদেরকে  গুলি করে পালিয়ে যায় দস্যুরা। পরে ট্রলারের মালিকের সঙ্গে যোগাযোগ করে মঙ্গলবার সন্ধ্যায় উদ্ধার হন তারা। চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, যেহেতু এটি ভোলার সীমানায় হয়নি তাই হাতিয়া কিংবা সন্দ্বীপ থানায় মামলা হবে। আহত জেলেদের বাড়ি মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়নে। এদিকে একই রাতে আরো দুটি ট্রলার ডাকাতির খবর পাওয়া গেছে। ওই ঘটনায় ২০ জেলে আহত হয়েছেন। তবে তাদের নাম পরিচয়-পাওয়া যায়নি।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top