জাতীয় সিলেট

মৌলভীবাজারে বিষাক্ত সাপের কামড়ে এক মহিলার মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধি:মৌলভীবাজারের রাজনগর উপজেলার একামধু গ্রামে বিষাক্ত সাপের কামড়ে এক মহিলার মৃত্যু হয়েছে। এ ঘটনাটি নিয়ে এলাকায় উৎসুক জনতার ভীড় জমেছে ।

পারিবারিক সুত্র জানায়, মঙ্গলবার দুপুর ১ টা ৪৫ মিনিটে মিনা বেগম (৪৫) নামের এক গৃহীনিকে বাড়ির সামনে ক্লান্ত হয়ে একটি চাটাইয়ে বিশ্রাম নিচ্ছিলেন এসময় ডান পায়ে বিশাল গোখড়া সাপ কামড় দেয়। তিনি সাপের কামড়ের দাগ দেখতে পেয়ে চিৎকার শুরু করলে সাথে সাথে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যান তার স্বজন। হাসপাতাল কর্তৃপক্ষ তার অবস্থার অবনতি দেখে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। সিলেট হাসপাতালে নেয়ার পর তাকে মৃত ঘোষনা করেন ডাক্তার। তখন মিনা বেগমকে তার গ্রামের বাড়িতে নিয়ে যান স্বজনরা। সেখানে চালানো হয় ঝাড়-ফোঁকের কবিরাজি উজার মাধ্যমে। দুদিন উজার ঝাড়-ফোঁক দিয়ে শেষ রক্ষা হলোনা মিনা বেগমের। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় তার দাফন সম্পূন্য করেন স্বজনরা। নিহতের স্বামী ও ৪ সন্তান রয়েছে।

নিহতের ছেলে সিবলু মিয়া জানান, সিলেট হাসপাতালে নেয়ার পর ডাক্তার মৃত্যু ঘোষনা করেন। একটি বিশাল গোখড়া সাপ তার মাকে কামড় দিয়েছিল। মৌলভীবাজার সদর হাসপাতালে গত মঙ্গলবার বিকেল ৩টায় নিয়ে যাওয়ারপর ডাক্তারের অবহেলার কারনে তার মায়ের মৃত্যু হয়েছে বলে জানায় সিবলু জানায়।

এলাকায় বসবাসরত বাবুল মিয়া উজা খবর দিয়ে নিয়ে আসলে ও তিনি বিষাক্ত গোখড়া সাপটিকে কাছে আনতে প্রচুর চেষ্টা চালিয়েছেন, কিন্তু সাপটিকে না পাওয়ার কারনে এই মহিলাকে বাচাঁনো গেল না।

নিহত মিনা বেগমের স্বামী মিছির মিয়া জানেনা এখন চারটি সন্তান নিয়ে তিনি কিভাবে থাকবেন। তিনি কান্নায় ভেঙ্গে পড়ে বাকরুদ্ধ হয়ে পড়েন।