অর্থ ও বাণিজ্য খুলনা জাতীয় যশোর

প্রধান মন্ত্রীর অর্থ উপদেষ্টার বেনাপোল বন্দর পরিদর্শন

unnamed যশোর  প্রতিনিধি: দেশের সর্ব বৃহৎ স্থলবন্দর বেনাপোল দিয়ে আমদানি-রফতানি বানিজ্যকে আরো গতিশীল ও রাজস্ব আয় বাড়াতে প্রধান মন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান বেনাপোল স্থলবন্দর পরিদর্শন ও সংশিষ্টদের সাথে গরুত্বপূর্ণ বৈঠক করেছেন।  আজ রোববার দুপুরে তিনি কাস্টমস অডিটোরিয়ামে কাস্টমস, বন্দর, পুলিশ ও বিজিবি কর্মকর্তাদের সাথে এই বৈঠক শেষে পরবর্তীতে বন্দরের বাণিজ্যিক কার্যক্রম পরিদর্শন করেন।  বেনাপোল সিঅ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, বৈঠকে বেনাপোল বন্দর দিয়ে বাণিজ্য আরও গতিশিল ও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রীদের যাতায়াতের বিভিণœ সমস্যা প্রধান মন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান’র কাছে তুলে ধরা হয়েছে। তিনি গুরুত্ব সহকারে বিষয়গুলো দেখবেন বলে সংশিষ্ট সবাইকে আশ্বস্ত করেছেন।
বৈঠকে উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টমস কমিশনার এএফএম  আব্দুল্লাহ খান, বন্দর পরিচালক নিতাই চন্দ্র সেন, পৌর মেয়র আশরাফুল আলম লিটন, অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান, বিজিবির উপ-অধিনায়ক মেজর লিয়াকত হোসেন।
বৈঠক শেষে দুপুর দেড় টায় তিনি বেনাপোল বন্দর, চেকপোস্ট, বাইপাস সড়ক  ও আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনও কাস্টমস অফিস পরির্দশন করেন। এসময় ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্ট যাত্রীর সাথে কথা বলে কোন অসুবিধা হচ্ছে কিনা তিনি খোঁজ খবর নেন।