সকল মেনু

মদন-নেত্রকোণা সড়কের বেহাল অবস্থা যাত্রীদের দুর্ভোগ চড়মে

 

মোঃ নুরুল হক রুনু, মদন (নেত্রকোণা) থেকে: মদন নেত্রকোণা সড়কের মদন অংশে বর্ষার শুরুতেই পিচ উঠে খানা খন্দকে পরিণত হওয়ায় যাত্রীগণ প্রতিনিয়তই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন।

জানা যায়, উচিতপুর-নেত্রকোণার ৩৫ কি.মি সড়কের ১৯ কি.মি রাস্তা পাকাকরণের কাজ সম্পন্ন হলেও বাকী ১৬ কি.মি পাকাকরণের কাজ অনিশ্চিত হয়ে পড়েছে। এই জনগুরুত্বপূর্ন সড়কে কয়েকটি উপজেলার হাওরাঞ্চলসহ মদন উপজেলার লোকজন রাজধানী ঢাকা সহ পার্শ্ববর্তী উপজেলার বিভিন্ন এলাকার সাথে প্রতিদিন যোগাযোগ রক্ষা করছেন। সড়কের এই বেহাল অবস্থার কারণে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটছে। এলাকাবাসী তাদের এই দুরবস্থার খবর বারবার কর্তৃপক্ষকে অবগত করেও কোন সুফল পাচ্ছে না। অনতিবিলম্বে সড়কটির মদনের অংশে সংস্কার কাজ না করলে যেকোন মুহুর্তে যোগাগোগ বন্ধ হয়ে অচলাবস্থার সৃষ্টি হতে পারে। ভোক্তভোগী যাত্রীসাধারণের সাথে কথা বলে জানা যায় সড়কের এই বেহাল দশার জন্য অনেক মুমূর্ষু রোগী ও গর্ভবতী মহিলাকে উন্নত চিকিৎসা দিতে ব্যাঘাত ঘটছে। সড়কটি দ্রƒত সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী। নেত্রকোণা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদ খান জানান, এই সড়কের গুরুত্ব অনুধাবন করে প্রাক্কলন তৈরী করে প্রধান প্রকৌশলী বরাবরে পাঠানো হয়েছে অনুমতি পেলেই কাজ শুরু করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top