অপরাধ চট্টগ্রাম

১১ অফিসে রহস্যজনক চুরি

 

নাজমুল হক শামীম, ফেনী প্রতিনিধি:ফেনীর দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অফিসসহ উপজেলার ১১ অফিসে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। বুধবার মধ্যরাতে চোরেরা এসকল অফিসগুলো থেকে নগদ লক্ষাধিক টাকা ও মূল্যবান কাগজপত্র নিয়ে যায়।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহম্মদ হোসেন জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে পিয়নরা অফিসের তালা খুলতে এসে তালা ভাঙ্গা দেখে বিষয়টি তাকে অবহিত করেন। তিনি এসে তার অফিসসহ উপজেলা চেয়ারম্যানের অফিস, সমবায় অফিস, প্রকৌশলী অফিস, যুব উন্নয়ন অফিস, সাবরেজিষ্টার অফিস, নির্বাচন অফিস, শিক্ষা কর্মকর্তার অফিস, প্রকল্প কর্মকর্তার অফিস, হিসাব রক্ষন অফিস ও এলজিইডি অফিসের তালা ভাঙ্গা দেখতে পান। পরে তিনি বিষয়টি দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) নিজাম উদ্দিনকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে ।

স্থানীয় একাধিক সূত্র জানায়, দাগনভূঞা উপজেলা ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন মামুনের নেতৃত্বে উপজেলার কেরাইসমুন্সির বাজারের দিঘীর দখলকৃত ২২ শতাংশ সম্পত্তির একটি ফাইল ও অপর আরেকটি ফাইলের রির্পোট গায়েব করতে কৌশলে এ চুরি ঘটনা ঘটিয়েছে। তবে জয়নাল আবেদীন মামুন বিষয়টি অস্বীকার করে বলেন, তিনি এ বিসয়ে কিছুই জানেন না।

দাগনভূঞা থানা থেকে মাত্র তিনশত গজ অদুরে উপজেলার বিভিন্ন অফিসে রহস্যজনক চুরির ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।