জাতীয় ঢাকা সারাদেশ হটনিউজ স্পেশাল

পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের সাথে শ্রমিকদের সংঘর্ষ

মিয়া মোঃ নোমান, টাঙ্গাইল:টাঙ্গাইল পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের সাথে বাস ও ট্রাক শ্রমিকদের সংঘর্ষে ৫জন আহত হয়েছে। এ ঘটনায় শহরের নতুন বাস স্ট্যান্ড থেকে পলিটেকটিক ইন্সটিটিউট পর্যন্ত রনক্ষেত্রে পরিনত হয়েছে। চলছে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া। এসময় শ্রমিকরা টায়ার জালিয়ে রাস্তা অবরোধ করে। এসময় টাঙ্গাইল থেকে সকল প্রকার বাস চলাচল বন্ধ করে দেয় বিক্ষুব্ধ শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, সকাল সাড়ে ১০টায় পলিটেকটিক ইন্সটিটিউটের কয়েকজন ছাত্রের সাথে শ্রমিকদের কথাকাটাকাটি হয়। এক পর্যায় ছাত্ররা ওই শ্রমিককে বাস থেকে নামিয়ে মারধর করে। পরে খবর পেয়ে সকল শ্রমিকরা একত্রিত হয়ে সকাল সাড়ে ১১টায় রাস্তায় টায়ার জালিয়ে বিক্ষোভ ও পলিটেকটিক ইন্সটিটিউটের ভিতরে প্রবেশ করে ভাংচুর ও ৪ছাত্রকে মারপিট করে। পরে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করতে চাইলে প্রশাসনের হস্তক্ষেপে তা সম্ভব হয়নি। শ্রমিকরা মহাসড়ক থেকে ফিরে আবার পলিটেকটিক ইন্সটিটিউট ঘেরাও করে লাঠিশোটা নিয়ে বিক্ষোভ ও গেটের সামনে টায়ার জালিয়ে রাখে। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে বেলা পৌনে ১টায় পরিস্থিতি শান্ত হয়। তবে টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড থেকে কোন যানবাহন ছাড়া হয়নি।

এদিকে পুলিশ পলিটেকটিক ইন্সটিটিউটের ছাত্রাবাস তল্লাশী চালিয়েছে। এসময় কোন কিছু উদ্ধার বা জব্ধ করা হয়নি।

এ বিষয়ে টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুর ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

উল্লেখ্য, গত সোমবার রাতে ট্রাক চাপায় পলিটেকটিক ইন্সটিটিউটের এম এল এস এস নিহত হয়।