সকল মেনু

খালেদার কেক কাটার জবাব দেবে জনগণ: নাসিম

1436342712নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ আগস্ট : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে বলেছেন, জাতির শোকের দিনে কেক কেটে মিথ্যা জন্মদিন পালনের জবাব আগামী ২০১৯ সালে এদেশের জনগণ আপনাকে ভোটের মাধ্যমে দেবে। তিনি বলেন, ১৫ আগস্ট আমাদের সমগ্র জাতির শোকের দিন। সেই দিন দেশের একজন নেত্রী খালেদা জিয়া প্রতিহিংসা পরায়ন হয়ে আলোকসজ্জা করে ভুয়া জন্মদিন পালন করে। এর জবাব জনগণ তাকে দিবে। রোববার জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স লাউঞ্জে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের (এনবিজেএফ) আয়োজনে ‘সুষম উন্নয়ন: উত্তরাঞ্চলের অবস্থান’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সংগঠনের সভাপতি মো. মোদাব্বের হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মুুজিবুর রহমান চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাবেক মন্ত্রী গোলাম মোহাম্মদ কাদের, সংগঠনের সাধারণ সম্পাদক খায়রুজ্জামান কামাল, উপদেষ্টা শেখ এনামুল, সাংবাদিক মুফদি আহম্মেদ, কেরামত উল্লাহ বিপ্লব, আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের উপদেষ্টা এমএ আজিজ। মোহাম্মদ নাসিম বলেন, একজন মহিলা যার নাতি-নাতনির জন্মদিন পালন করার কথা, সেখানে ৭০ বছর বয়সী মহিলা তাও ভুয়া জন্ম দিন পালন করে কেক কাটে। তার লজ্জা থাকা উচিত। ভারতের স্বাধীনতা দিবসে তাদের হাই কমিশন কোন অনুষ্ঠান করে না। সারা দেশের মানুষ বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানায়, আর সে কেক কেটে জন্মদিন পালন করে। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, সুষম উন্নয়নের জন্য জনগণের সরকারের ধারাবাহিকতা দরকার। সরকারের ধারাবাহিকতা রয়েছে বলেই বিদ্যুতের উন্নয়ন হচ্ছে, জঙ্গিবাদ নির্মূল হচ্ছে। দেশের উন্নয়নে সরকারের এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, উত্তর বঙ্গ বরাবরই পিছিয়ে ছিলো। আমরা পিছিয়ে থেকেই কাজ শুরু করেছি। প্রশাসনে আমাদের লোকবল কম। যেকারণে প্রকল্প নেওয়ার পরেও অর্থ ছাড় হয় না। এখানে আমলাতান্ত্রিক কিছু জটিলতা রয়েছে।
উত্তর বঙ্গের গ্যাস সংকট নিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু সেতুর এইপাড়ে ৩ শতাধিক সিএনজি স্টেশন থাকলেও, ঔপারে হাতে গোন মাত্র ১০টি সিএনজি স্টেশন রয়েছে। সুষম উন্নয়নের জন্য এই অঞ্চলে পর্যাপ্ত পরিমাণ সিএনজি স্টেশন করতে হবে।
শাহরিয়ার আলম বলেন, উত্তর বঙ্গে যে পরিমাণ কয়লা রয়েছে তার সঠিক ব্যবহার করতে পারলে প্রতিবছর ৫০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন সম্ভব। উত্তরবঙ্গ বলেই এই কয়লা উৎপাদন হচ্ছে না। এই মানসিকতা আমাদের দূর করতে হবে। তবে এতে শুধু রাজনীতিবিদরাই নয় সকলের ঐকান্তিক প্রচেষ্টা দরকার। গোলাম মোহাম্মদ কাদের বলেন, জ্বালানি ও বিদ্যুৎ পর্যাপ্ত না থাকায় আমরা উত্তরাঞ্চলের মানুষ পিছিয়ে পড়েছি। আমাদের সামনে এগিয়ে যাওয়ার সুযোগ আছে। এ জন্য সরকারের নীতি নির্ধারকদের কর্মপরিকল্পনা দরকার।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top