সকল মেনু

৭১ টিভির অডিও-ভিডিও দাখিল, শুনানি মঙ্গলবার

HCনিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ আগস্ট : বিচারাধীন বিষয় নিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১ টিভিতে প্রচারিত খবর ও টক শোর ভিডিও ফুটেজ এবং সেখানে শোনানো দুই বিচারপতির কথোপকথনের কথিত অডিও রেকর্ড রোববার আদালতে জমা দেয়া হয়েছে। বিষয়টি শুনানির জন্য আগামী মঙ্গলবারের কার্যতালিকায় রাখা হয়েছে। বিচারপতি নাজমুন আরা সুলতানার নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ এই সিদ্ধান্ত দেন। আদালতে রেকর্ড উপস্থাপনের সময় একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায় আদালতে উপস্থিত ছিলেন। এর আগে গত মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে ১৬ আগস্টের মধ্যে ঐ ভিডিও ফুটেজ ও অডিও রেকর্ড জমা দেওয়ার জন্য ৭১ টিভিকে নির্দেশ দিয়েছিলেন। এর আগে আদালত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও জ্যেষ্ঠ আইনজীবী মাহমুদুল ইসলামের মতামত নেন।
গত মঙ্গলবার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকেদের বলেছেন, দৈনিক জনকণ্ঠের আদালত অবমাননার সংবাদ প্রচার করতে গিয়ে সোমবার ১০ আগস্ট একাত্তর টেলিভিশন প্রধান বিচারপতিসহ দুই বিচারপতির নামে একটি কথোপকথন প্রচার করে। ১১ আগস্ট এই বিষয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ আমার ও সাবেক অ্যাটর্নি জেনারেল মাহমুদুল ইসলামের মতামত জেনেছেন। এরপর একাত্তর টিভির প্রচারিত ভিডিও এবং টকশো’র ভিডিও ১৬ আগস্টের মধ্যে দাখিল করতে নির্দেশ দিয়েছেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top