সকল মেনু

দুর্নীতি ঘুণপোকার মতো ভারতকে খেয়ে ফেলছে: মোদি

1439632638আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৫ আগস্ট : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, দুর্নীতি ভারতকে ঘুণপোকার মতো খেয়ে ফেলছে। উপরের পর্যায় থেকে এ সমস্যার শুরু। আমি নিশ্চিত করতে চাই যে জাতি দুর্নীতি থেকে মুক্তি পাবে। দেশকে আমরা দুর্নীতিমুক্ত করবো। ওপরের পর্যায় থেকে আমাদের এ কাজ শুরু করতে হবে। শনিবার দিল্লীর লালকিল্লা থেকে ভারতের ৬৯তম স্বাধীনতা দিবসের ভাষণে এসব কথা বলেন তিনি। নরেন্দ্র মোদি বলেন, দুর্নীতি ঘুণপোকার মতো। এটি ছড়ায় ধীরে কিন্তু পৌঁছে যায় সর্বত্র। সময়মতো পদক্ষেপ নিয়ে একে প্রতিরোধ করা সম্ভব। মোদির দল ভারতীয় জনতা পার্টি(বিজেপি)’র সিনিয়র কয়েকজনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আসার পর মোদি ভাষণে এসব কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এবং রাজস্থান ও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীসহ কয়েকজনের বিরুদ্ধে দুর্নীতি কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। আর এসব অভিযোগ বিশেষ করে মোদির জন্যে খুবই বিব্রতকর। কারণ গত বছরের নির্বাচনে মোদির বিজয়ী হওয়ার অন্যতম কারণ হিসেবে দুর্নীতি নির্মূলে তার অঙ্গীকারকে বিবেচনায় নেয়া হয়েছে। কংগ্রেস নেতৃত্বাধীন সাবেক সরকারের প্রশাসনে একের পর দুর্নীতির পর নির্বাচনী প্রচারণায় মোদি তা থেকে দেশকে মুক্ত করার দৃঢ় অঙ্গীকার করেন।
ভাষণে মোদি আরো বলেন, আমি কেবল ভাষণ দিয়েই ক্ষান্ত হচ্ছি না। এ নিয়ে আমরা কাজ করছি। তিনি বলেন, গত ১৫ মাসে আমার সরকারের বিরুদ্ধে একটি রুপিও তসরূপের অভিযোগ নেই। সুতরাং আপনাদের সহায়তায় আমরা দুর্নীতিমুক্ত ভারত গড়তে পারবো।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top