সকল মেনু

নিলয় হত্যার ঘটনায় আটক ২

imagesনিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৩ আগস্ট :  ব্লগার নিলয় হত্যায় জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় সাদ আল নাহিয়ানকে রাজধানীর উত্তরা থেকে এবং মাসুদ রানাকে মিরপুরের কালশী থেকে আটক করা হয়েছে। ডিএমপির মিডিয়া উইংয়ের উপ-কমিশনার মুনতাছিরুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন। আটককৃতরা হলো- সাদ আল নাহিয়ান ও মাসুদ রানা। এরা আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। নাহিয়ান ঢাবির মার্কেটিং বিভাগের ছাত্র। সে আসিফ মহিউদ্দিন হত্যাচেষ্টা মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিল। বৃহস্পতিবার আটকের আগে সে জামিনে ছিল।
নাহিয়ান শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর আপন ভাতিজা বলে জানা গেছে।
গত ৭ আগস্ট দুপুর ১টার দিকে রাজধানীর খিলগাঁওয়ের গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চম তলায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। বাসাভাড়া নেওয়ার কথা বলে চার যুবক নিলয়ের বাসায় ঢুকে তার স্ত্রী আশামনিকে অস্ত্রের মুখে জিম্মি করে এই ব্লগারকে হত্যা করে। এ ঘটনায় ওই দিন রাত সাড়ে ১১টার দিকে নিলয়ের স্ত্রী অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ৭ আগস্ট সন্ধ্যায় নিলয় হত্যার দায় স্বীকার করে আল-কায়েদা ভারতীয় উপমহাদেশের (একিউআইএস) বাংলাদেশ শাখা আনসার-আল-ইসলাম। বিভিন্ন সংবাদমাধ্যমে আনসার-আল-ইসলামের মুখপাত্র দাবিদার মুফতি আবদুল্লাহ আশরাফের পাঠানো এক ইমেইল বার্তায় দায় স্বীকার করা হয়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top