সকল মেনু

ধর্ম মন্ত্রণালয়ে অনিয়ম-দুর্নীতির জায়গা নেই : ধর্মমন্ত্রী

Dormomontre__769544016নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১১ আগস্ট : ধর্ম মন্ত্রণালয়ে কোনো অনিয়ম ও দুর্নীতির জায়গা নেই বলে সুস্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন ধর্মমন্ত্রী প্রিন্সিপ্যাল মতির রহমান। এ ছাড়া তার মন্ত্রণালয়ের বিরুদ্ধে কেউ কোনো দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাবেন না বলেও চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি।
নিজের মোবাইল ফোন নম্বর দিয়ে এ মন্ত্রণালয়ে ৫ টাকারও দুর্নীতি পেলে তাকে জানানোর অনুরোধ করেন ধর্মমন্ত্রী। মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ময়মনসিংহ ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী-শিশু পাচার রোধ, বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি, ইসলামের প্রচার-প্রসারের লক্ষ্যে দাওয়াতভিত্তিক দু’দিনের কর্মশালা’র উদ্বোধনী অনুষ্ঠানে ধর্মমন্ত্রী প্রিন্সিপ্যাল মতিউর রহমান এ চ্যালেঞ্জ ছুড়ে দেন। ময়মনসিংহ-৪ (সদর) আসনের সাবেক এ সংসদ সদস্য বলেন, আমি দুর্নীতি করি না। ঘুষ খাই না। আমার কোনো কেলেঙ্কারি নেই। কোনো জায়গা থেকে আমি ৫ টাকাও খেয়েছি, এটা কেউ বলতে পারবেন না। আমার সৎ সাহস আছে বলেই এ চ্যালেঞ্জ দিতে পারছি। মন্ত্রী উপস্থিত সবার উদ্দেশে বলেন, আমি আপনাদের মতো আলেম-ওলামা না। আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.এস.সি. পাস করেছি। আমি তাবলিগ জামাত করি। ধর্মীয় চেতনায় বিশ্বাসী। বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা আমাকে ভালোবেসে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন বলে জানান তিনি। ধর্ম মন্ত্রণালয়ে কোনো অনিয়ম ও দুর্নীতি নেই উল্লেখ করে আলেম-ওলামাদের প্রিন্সিপ্যাল মতিউর বলেন, আমি সুষ্ঠু ও সুন্দরভাবে মন্ত্রণালয় পরিচালনা করছি। এ মন্ত্রণালয়ে কোনো অনিয়ম-দুর্নীতির জায়গা নেই। আপনারা যদি মন্ত্রণালয়ে ৫ টাকারও করাপশন (দুর্নীতি) পান, আমাকে মোবাইল ফোনে জানাবেন। আমি তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবো। ইসলামের প্রচার-প্রসারে বঙ্গবন্ধুর অবদান স্মরণীয় হয়ে থাকবে জানিয়ে ধর্মমন্ত্রী বলেন, আজকের এ মাসে দেশি-বিদেশি চক্র তাকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। এদেশে ইসলামের প্রচার ও প্রসারের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, টঙ্গীতে বিশ্ব ইজতেমার জন্য জায়গা বরাদ্দ ও কাকরাইলে মসজিদের জায়গা বরাদ্দ দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জেলা প্রশাসক মোস্তাকীম বিল্লাহ ফারুকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ময়মনসিংহের অতিরিক্ত জেলা পুলিশ সুপার (দক্ষিণ) আবু আহাম্মদ আল মামুন। এ দাওয়াতি কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন- ময়মনসিংহ ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আব্দুর রাজ্জাক। এ কর্মশালায় ময়মনসিংহের বিপুল সংখ্যক আলেম-ওলামা অংশ নেন। অনুষ্ঠানের প্রধান আলোচক ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, দ্বীনি শিক্ষাকে নষ্ট করতে মওদুদীপন্থী জামায়াত ষড়যন্ত্র করছে। তারা এদেশে কোনো ভালো কাজ করেনি। ইসলামের প্রচার-প্রসারের কাজ আলেম-ওলামাদের। তাদের পেট আছে। তাদের খাবারের ব্যবস্থা করতে হবে। আর এ ব্যবস্থা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই করেছেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top