সকল মেনু

নারী নির্যাতনের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না: তথ্যমন্ত্রী

1439060155

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৯ আগস্ট : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, সাম্প্রতিক সময়ে সারা দেশে শিশু-কিশোর নির্যাতনের বিষয়ে প্রশাসন এবং সরকার উদ্বিগ্ন। গৃহকর্মী শিশু-কিশোর ও নারীরা বেশি নির্যাতনের শিকার হয়ে থাকেন উল্লেখ করে তিনি বলেন, সরকারের পরিস্কার নির্দেশ শিশু-কিশোর ও নারী নির্যাতনের ঘৃণিত অপরাধের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। তিনি  শনিবার দুপুরে মিরপুর উপজেলার পাহাড়পুর-লক্ষীপুর মাধ্যমিক বিদ্যালয়ে “নিরাপদ স্কুল, নিরাপদ সমাজ” শ্লোগানে নারী ও কিশোরী নিযার্তন প্রতিরোধে সৃজনশীলতা উপস্থাপন বিষয়ে এক অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। দেশে একের পর এক ব্লগার হত্যা সম্পের্ক তিনি বলেন, জামায়াতে ইসলামের নাশকতা অর্ন্তঘাত দমনে সরকার যথেষ্ট সফলতার পরিচয় দিয়েছে। সেই ব্যর্থতার কারনে জামায়াতে ইসলামী তারা ভিন্নরুপে নিরীহ মানুষের উপর চোরাগোপ্তা হামলা করে বাংলাদেশে একটা অস্বাভাবিক পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। জামায়াত ইসলামের একটা কুট কৌশল ব্লগার হত্যার মধ্য দিয়ে দেশের জনগনের দৃষ্টি উন্নয়ন থেকে অন্যখাতে নিয়ে যাওয়া। ব্লগার হত্যায় সরকারের দৃষ্টিভঙ্গীর ব্যাপারে তথ্যমন্ত্রী বলেন, ব্লগার হত্যার নামে কার্যত তারা আসলে ভিন্নমত বা মতপ্রকাশের স্বাধীনতাকে ধ্বংস করতে চাচ্ছে। কিন্তু আমরা গনতন্ত্রে বিশ্বাস করি, ভিন্নমত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করি। পাকিস্তানি কায়দায় চোরাগোপ্তাভাবে এই আক্রমন অমানবিক দাবী করে তথ্যমন্ত্রী আরো বলেন, এদের সাথে ধর্মের কোন সর্ম্পক নেই, মানুষেরও সম্পর্ক নেই। এদের কঠোরভাবে দমন করা ছাড়া কোন বিকল্প নেই। মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের রাজনীতিকে অন্যদিকে সরানোর জন্য ইসলাম এবং ইসলামের বিপক্ষে একটা কাল্পনিক যুদ্ধ শুরু করার নামে তারা কতিপয় নিরীহ মানুষকে (ব্লগারদেরকে) হত্যা করছে। একই ঘটনা ঘটেছিল পাকিস্তানির সময় তারা যুদ্ধে যখন পেরে উঠছিল না, তখন সাধারন মানুষের উপর আক্রমন করেছিল, নারীদের গায়ে হাত দিয়েছিল। তথ্যমন্ত্রী ব্লগার হত্যাকারীদেরকে ধরিয়ে দেয়াসহ এব্যাপারে সরকারের শক্ত অবস্থানকে ১৬ কোটি মানুষ সর্মথন দেবে এমনটা আশা করেন।
পাহাড়পুর-লক্ষীপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কারশেদ আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় নারী জোটের সভাপতি আফরোজা হক রিনা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ নারী প্রগতি সংঘের প্রধান সমন্বয়কারী কাজী রবিউল ইসলাম, জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, সাংগাঠনিক সম্পাদক অসিত কুমার সিংহ রায়, মিরপুর থানা অফিসার ইনচার্জ কাজী জালাল উদ্দিন আহমেদ, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিহাদ আলী। পরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের খাঁড়ারা দাসপাড়া ও বারুইপাড়া ইউনিয়নের গৌরদহ গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top