সকল মেনু

বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : আনিসুল হক

anisul haq_36091

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০১ আগষ্ট :  আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, কয়েক বছর আগেও মঙ্গায় মানুষ কষ্ট পেয়েছে, অনাহারে থেকেছে, তখন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ছিল না। কিন্তু বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শুক্রবার বিকেলে আখাউড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বর্তমানে আমাদের দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, সরকার দেশের ৩ কোটি ৮০ লাখ টন খাদ্যের চাহিদা পূরণ করছে। এটি আওয়ামী লীগ সরকারে বিরাট সাফল্য। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও অর্থনৈতিক মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ার মধ্য দিয়ে সেই স্বপ্নের বাস্তবায়ন শুরু হয়েছে। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবীবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তেরর উপপরিচালক আবু নাসের প্রমুখ।
আলোচনা শেষে আইনমন্ত্রী আনিসুল হক ফিতা কেটে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন। এবারের মেলায় ১১টি স্টল বসেছে। মেলা আগামী রোববার শেষ হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top