সকল মেনু

বৈরী আবহাওয়ার কারণে চাঁদপুর থেকে সকল লঞ্চ চলাচল বন্ধ

05 নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: বৈরী আবহাওয়ার কারণে চাঁদপুর থেকে ঢাকা ও নারায়নগঞ্জ রূটের ছোট বড় সব ধরনের লঞ্চ বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউ কর্তৃপক্ষ। বুধবার রাত ১২ টা থেকেই এই সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে। আজ বৃহস্পতিবারও চাঁদপুর থেকে কোন লঞ্চ কোথায়ো ছেড়ে যেতে দেয়া হয়নি এবং চাঁদপুর ঘাটেও কোথায়ো থেকে কোন লঞ্চ এসে ভিড়ে নি।  তবে নিষেধাহ্ঞা অমান্য কওে হাইমচর থেকে একটি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।
চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, চাঁদপুরকে ৩ নম্বর নৌ-বিপদ সংকেত দেখানো হয়েছে। গত রাত থেকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের লোকজন নৌ-টার্মিনালে উপস্থিত রয়েছেন। সকাল ৭.২০ মিনিটে চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য এমভি সোনারতরী প্রস্তুতি নেয়। কিন্তু নৌ-পুলিশ, বিআইডব্লিউটিএ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওই লঞ্চের যাত্রীদেও লঞ্চ থেকে নামিয়ে দিয়ে যাত্রা বাতিল করা হয়। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত সকল লঞ্চ চলাচল বন্ধ থাকবে।
এদিকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হলেও আভ্যন্তরীণ নৌ-পথে প্রচন্ড ঝুঁকি নিয়ে যাত্রীসহ ট্রলার ও ছোট ছোট ইঞ্জিন চালিত নৌকা চলাচল করছে। এর ফলে দুর্ঘটনার আশংকা রয়ে গেছে। চাঁদপুরের আবহাওয়া গুমোট হয়ে আছে। মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। নদী প্রচন্ড উত্তাল। চাঁদপুর, হাইমচর, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার অন্তত ২৫ টি চরে প্রায় অর্ধলক্ষ মানুষকে উদ্ধারে কোন পদক্ষেপ প্রশাসন নেয়নি। এমন কী এসব এলাকায় সতর্কতামূলক কোন প্রচারনাও চালানো হয়নি। চাঁদপুর নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বি, এম, নূরুজ্জামান জানিয়েছেন, তারা সতর্ক রয়েছেন। নদীতে পুলিশ টহল দিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top