অপরাধ জাতীয় ঢাকা নরসিংদী

থৈ থৈ পানি দেখে মনে হয় খাল

mail.google.comবেলাব(নরসিংদী) প্রতিনিধি: বেলাব উপজেলার প্রধান সড়কগুলো বেহাল দশায় পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বেলাব থানা সংলগ্ন থেকে বেলাব গাংকুল পাড়া পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া বারৈচা বাসষ্টেন্ড হতে বেলাব উপজেলা সদরে যাওয়ার একমাত্র রাস্তায় খানা খন্দ আর বড় বড় গর্ত  সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। থে থৈ পানি আর বড় বড় গর্তে রাস্তা দুটিকে দেখলে মনে হয় এযেন রাস্তা নয় একেকটি খাল। এলাকাবাসি জানায়, বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় এ রাস্তা দুটির অবস্থা একেবারে নাচুক হয়ে পড়ে। প্রতিদিনই স্কুল কলেজ গামী শিক্ষার্থী সহ সাধারণ মানুষ চলাচল করে এ রাস্তা দিয়ে। তাছাড়া খানা খন্দ ও গর্তে ভরপুর এসব রাস্তা দিয়ে ছোট বড় যানবাহন চলাচল করায় প্রায়ই ঘটে দূর্ঘটনা। বেলাব উপজেলার প্রাণকে›দ্র্রের প্রধান দুটি সড়কের সাথে জড়িত আছে উপজেলা প্রশাসন,থানা,৫ টি উচ্চ বিদ্যালয়,৩ টি কলেজ,প্রাইমারী স্কুল সহ বিভিন্ন প্রতিষ্ঠান। তাছাড়া জেলা সদর ও বিভাগীয় শহর ঢাকার সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হল এ দুটি রাস্তা। এলাকাবাসি জরুরী ভিত্তিতে এ রাস্তা দুটির সংস্কারের দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া জানান,বৃষ্টি জলাবদ্ধতা থাকায় রাস্তার কাজ করা যাচ্ছেনা। বৃষ্টি থামলেই রাস্তার কাজ শুরু হবে।

উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব বিপ্লব জানান পানি নিষ্কাশনের অভাবে রাস্তাটির কাজ করা যাচ্ছেনা। ইতিমধ্যেই সংস্কারের জন্য উপর মহলের সাথে আলোচনা করা হয়েছে এবং অতিসত্তর রাস্তা দুটি সংস্কারের জন্য পদক্ষেপ নেওয়া হবে।

রাস্তা দুটি পর্যবেক্ষন কালে যোগাযোগ মন্ত্রণালয়ের উপবিভাগীয় প্রকৌশলী ভূইয়া রেদুয়ানুর রহমান বলেন ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে রাস্তা মেরামত করা হলেও স্থায়ীত্ব পাচ্ছে না, তাই এখানে ড্রেনেজ ব্যবস্থা চালু করে রাস্তা দুটির সংস্কার করার জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।