সকল মেনু

৯ আগস্ট এইচএসসির ফল

HSC1437896359সচিবালয় প্রতিবেদক : উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামী ৯ আগস্ট প্রকাশ করা হবে।

রোববার দুপুরে মন্ত্রণালয়ে নিজ দপ্তরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের এ তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ফল প্রকাশের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারও অনলাইনে এবং মোবাইল ফোনে এসএমএস করে ফল পাওয়া যাবে।

তিনি বলেন, ৯ আগস্ট সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলের অনুলিপি হস্তান্তর করা হবে। এরপর প্রধানমন্ত্রী দুটি কলেজে কর্তৃপক্ষের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলে ফল প্রকাশ করবেন। এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরা হবে।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ১ এপ্রিল। সারা দেশে ২ হাজার ৪১৯টি কেন্দ্রে ৮ হাজার ৩০৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। মোট অংশ নেওয়া পরীক্ষার্থীর মধ্যে এবার ছাত্র ৫ লাখ ৭০ হাজার ৯৯৩ ও ছাত্রী ৫ লাখ ২ হাজার ৮৯১ জন।

ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের কারণে ২৬, ২৭ ও ২৮ এপ্রিলের পরীক্ষা পিছিয়ে মে মাসের ২, ৪ ও ১৬ তারিখে গ্রহণ করা হয়। ১১ জুন এইচএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা সম্পন্ন হয়। ১৩ থেকে ২২ জুন পর্যন্ত নেওয়া হয় ব্যবহারিক পরীক্ষা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top