সকল মেনু

গাড়ির তীব্র চাপ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

23102012015934pmjanjot_88990 নিজস্ব  প্রতিবেদক, টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের তীব্র চাপের সৃষ্টি হয়েছে। মহাসড়কে সাধারণ গতির চেয়ে থেমে থেমে গাড়ি চলছে।

বৃষ্টির কারণে শুক্রবার রাত নটার পর থেকে মহাসড়কের চন্দ্রা থেকে টাঙ্গাইলের মির্জাপুর পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজট দেখা দেয়। বৃষ্টি থেমে যাওয়ার পর রাত সাড়ে এগারটার দিকে ধীরে ধীরে যানজটও হালকা হয়ে আসে। তবে গাড়ির তীব্র চাপের ফলে চন্দ্রা ছয় রাস্তা মোড় এলাকায় যানজট লেগেই ছিল। এ সংবাদ লেখা পর্যন্ত রাত পৌনে একটায় চন্দ্রা এলাকায় যানজট ছিল।

গোড়াই হাইওয়ে থানার ওসি হুমায়ুন কবীর জানান, শুক্রবার দিনগত রাত সাড়ে বারোটার দিকে টাঙ্গাইল সীমান্তে কোনো যানজট ছিল না। তবে মহাসড়কে গাড়ির প্রচণ্ড চাপ ছিল। বৃষ্টি না হলে এবং কোনো দুর্ঘটনা না ঘটলে এ এলাকায় আর যানজট হবে না বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ‘চন্দ্রা ছয় রাস্তা মোড় এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে বলে শুনেছি। তবে বৃষ্টি না হলে রাতের মধ্যেই তা নিরসন হয়ে যাবে।’

এদিকে শুক্রবার সারা দিনই থেমে থেমে বৃষ্টি হওয়ায় মহাসড়কে গাড়ির গতি কম ছিল। ঈদের ছুটি শেষ হয়ে যাওয়ায় সন্ধ্যার পর থেকেই মহাসড়কের গাড়ির চাপ বাড়তে থাকে। একদিকে অব্যাহত গাড়ির চাপ অন্যদিকে মির্জাপুর-চন্দ্রা মহাসড়কে গাড়ির ধীর গতির কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, মহাসড়কে এক সঙ্গে অতিরিক্ত গাড়ির এসে পড়ায় এবং বৃষ্টির ফলে এই যানজটের সৃষ্টি হয়। বৃষ্টি কমে আসলে যানজটও কমে যায়। তবে গাড়ির চাপের কারণে থেমে থেমে গাড়ি চলাচল করছিল বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top