সকল মেনু

চিলাহাটি সরকারী কলেজের পাচারকৃত মালামাল আটক

imagesমো. আমিরুজ্জামান, নীলফামারী  ২৩ জুলাই:  নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি সরকারী ডিগ্রী কলেজে অধ্যক্ষ কর্তৃক লাখ লাখ টাকার মালামাল পাচারের অভিযোগ উঠেছে। পাচারকালে মালামাল ভর্তি ট্রলি আটক করে কলেজ ছাত্র ও স্থানীয় জনতা। রাতেই এক লাখ ২০হাজার টাকা দিয়ে রফাদফা করে মালামালসহ ট্রলিটি ছেড়ে দেওয়ায় এলাকাবাসী হতবাক। ঘটনার বিবরণে জানা যায়,  চিলাহাটি সরকারী কলেজের অধ্যক্ষ জগদীশ চন্দ্র রায় একটি মালবাহী ট্রলিতে ২টি লোহার গেট, পূরাতন রড, ইট-সুরকি ইত্যাদি মালামাল রাতের অন্ধকারে ভাড়া ট্রলিতে বোঝাই করে। নাম প্রকাশে অনিচ্ছুুক কলেজের একছাত্র বলেন, “মালামাল বোঝাই করা ট্রলি কলেজের ভিতরে দেখে ছাত্রদেরকে খবর দেই”। তাৎক্ষণিক শত শত ছাত্র ও বাজারের লোকজন এসে ট্রলিটি আটক করে। এসময় কলেজ চত্বরে চাপা উত্তেজনার সৃষ্টি হলে উপস্থিত ছাত্র-জনতা মালামালসহ ট্রলিটি কলেজ চত্বরে রেখে কলেজ গেটে তালা দেয়।
ঘটনাস্থলে উপস্থিত নৈশপ্রহরি মমিনুল ইসলাম ও দপ্তরী ইয়াসিন আলীর কাছে জানতে চাইলে তারা চাকুরি হারানোর ভয়ে মূখ খুলতে নারাজ। ট্রলি চালক সজিব জানান, নীলফামারী গাছবাড়ীর নেন্দো এই গাড়ীর মালিক। তার সাথে স্যারের (অধ্যক্ষ) গাড়ী ভাড়া ঠিক হয়েছে। এর বেশি আর কিছু আমি জানি না। উপস্থিত ছাত্র ও জনতা এই প্রতিবেদককে জানান, অধ্যক্ষ ইতিপূর্বে কেেলজের অনেক মালামাল চুরি করে নিয়ে গেছে। কলেজ গেটে পূর্ব ও পশ্চিম দিকে দুটি জায়গা দেখিয়ে বলেন, এই জায়গায় অতি পুরাতন প্রায় ৬০ হাতের দুটি টিনের ঘর ছিল। অধ্যক্ষ দুটি টিনের ঘরের টিন,কাঠ ,শালের খুঁটিসহ কলেজের ইট, লোহা, পানির ট্যাংকি, পানির পাম্প, আসবাবপত্র প্রভৃতি পর্যায়ক্রমে ট্রলিতে করে নিয়ে গেছে। যা কলেজ গেটের ব্যবসায়ীগণসহ বাজারের লোকজন সত্যতা স্বীকার করেন। তারা আরও বলেন, এব্যাপারে সুষ্টু তদন্ত করলেই অধ্যক্ষের কুকর্মের আরও অনেক ঘটনা বেরিয়ে আসবে। অধ্যক্ষের বাড়ী কলেজের নিকটবর্তী হওয়ায় সে একের পর এক কলেজের মালামাল বাড়ীতে নিয়ে যায়। একটি সূত্র জানায়, গভীর রাতে অধ্য জগদীশ চন্দ্র রায় স্থানীয় একটি মহলের ছত্র ছায়ায় চেকের মাধ্যমে ১ লাখ ২০ হাজার টাকায় রফাদফার পর রাতেই কলেজ চত্বর থেকে সরিয়ে নেয়।
একটি নির্ভরশীল সূত্র জানায়, কলেজের ছাত্রীদের অভিযোগ থাকা সত্বেও অধ্যক্ষ ৩৬ জন বিবাহিত ছত্রীর নামে উপবৃত্তির টাকা উত্তোলন পর সমূদয় আত্নসাৎ করে। এ ব্যাপারে অধ্যক্ষ জগদীশ চন্দ্র রায়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, “এ ব্যাপারে আমার কিছুই বলার নেই। যা শুনেছেন তাই হয়েছে । এখানে আমার কোন মতামত নেই”। চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মনছুর আলী বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top