সকল মেনু

এগোচ্ছে বাংলাদেশ সাকিব-লিটনের ব্যাটে

Sports1437626543ক্রীড়া প্রতিবেদক : চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শুরুতে মুশফিকুর রহিমের বিদায়ের পর সাকিব আল হাসান ও লিটন দাসের ব্যাটে এগিয়ে চলছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২২৮ রান। সাকিব আল হাসান ২৯ ও লিটন দাস ৮ রান নিয়ে ব্যাট করছেন। ২৮ রান করে ফিরে গেছেন মুশফিকুর রহিম। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার থেকে আর ২০ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ উইকেটে ১৭৯ রান নিয়ে বৃহস্পতিবার তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। মুশফিকুর রহিম ১৬ ও সাকিব আল হাসান ১ রান নিয়ে ব্যাট করতে নামেন। দিনের শুরুতে বেশ ভালোই খেলছিলেন দুজন। বিশেষ করে মুশিফক ডেল স্টেইনের বলে তিনটি দর্শনীয় চার মারেন। কিন্তু দলীয় ১৯৫ রানে ওই স্টেইনের বলে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন মুশফিক। আম্পায়ার নট আউট দেওয়ার পর রিভিউ নিয়ে সফল হন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হাশিম আমলা। এই টেস্টে এটাই স্টেইনের প্রথম উইকেট। ২৮ রান আসে মুশফিকের ব্যাট থেকে।

এর আগে প্রথম দিনে দক্ষিণ আফ্রিকাকে ২৪৮ রানে অলআউট করা বাংলাদেশ দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের ২৫ ওভার বাকি থাকতেই খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। ক্ষতি পুষিয়ে নিতে আজ তৃতীয় দিনে ৯৮ ওভার খেলানোর সিদ্ধান্ত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top