সকল মেনু

ওয়েস্টিনে চাকরি পেলেন রেশমা

reshma-sm20130604060520 ঢাকা: সাভারে রানা প্লাজার ধ্বংসস্তূপের নিচ থেকে ‘অলৌকিকভাবে’ বেঁচে যাওয়া রেশমা চাকরি পেয়েছেন। পাবলিক এরিয়া অ্যাম্বাসাডর পদে তাকে চাকরি দিয়েছে পাঁচ তারকা হোটেলে ঢাকা ওয়েস্টিন।

ওয়েস্টিনের কমিউনিটি সেবার অংশ হিসেবেই রেশমাকে এই চাকরি দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার রেশমা এই পদে যোগদান করবেন। সেদিনই ওয়েস্টিনের ব্যবস্থাপনা পরিচালক নূর আলী ও জেনারেল ম্যানেজার আজিম শাহ তার হাতে নিয়োগপত্র তুলে দেবেন।
ওয়েস্টিনের বেতন কাঠামো অনুযায়ী বেতন ছাড়াও ঈদ বোনাস, ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।
ওয়েস্টিনের এক কর্মকর্তা হটনিউজকে বলেন, দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও রেশমা এখন সুস্থ। শারীরিকভাবে সুস্থ হওয়ায় রেশমা এখন চাকরিতে যোগদান করতে পারবেন। তবে এ বিষয়ে তারা বিস্তারিত জানাতে চাননি।
গত ২৪ এপ্রিল সাভারে রানা প্লাজার ধসে ১১১৯ জনের মৃত্যু হয়। ভবন ধসের ১৭তম দিনে গত ১০ মে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করে সেনাবাহিনীর উদ্ধারকারী দল।
রানা প্লাজা ধসের পর বাংলাদেশের পোশাকশিল্প নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক সমালোচনা হয়। এখনো প্রায় প্রতিদিনই বিশ্ব মিডিয়ায় নানাভাবে পোশাক কারখানায় শ্রমিকের নিরাপত্তা ও কর্মপরিবেশ নিয়ে সংবাদ আসছে।
রেশমা উদ্ধারের পর তাকে নিয়েও আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোর প্রায় সবাই তাদের প্রধান শিরোনাম করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top