সকল মেনু

রফিকুলসহ বিএনপির ৫৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র

imagesআদালত প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: রাজধানীর যাত্রাবাড়ি থানায় করা নাশকতার মামলায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিহাসহ ৫৮ জন বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।মামলার তদন্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম বিস্ফোরক দ্রব্য এবং দ-বিধি আইনে আলাদা দুটি অভিযোগপত্র জমা দেন। এ বিষয়ে আদালতের পুলিশের সাধার নিবন্ধন কর্মকর্তা উজিড় আলী সাংবাদিকদের জানান, বিকালে অভিযোগপত্র আদালতে আসায় তা বিচারকের কাছে উপাস্থপন করা হয়নি। আজ তা উপাস্থপন করা হবে।
অভিযোগপত্রভূক্তরা আসমিরা হলেন বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মারুফ কামাল খান সোহেল, এম কে আনোয়ার, রুহুল কবীর রিজভী, এডভোকেট শামসুর রহমান ওরফে শিমুল বিশ্বাস, বরকত উল্লাহ বুলু, শওকত মাহমুদ নিজাম, আমান উল্লাহ আমান, শিরিন সুলতানা, সেলিমা রাহমান, আজীজুল বারী হেলাল, সালাহ উদ্দিনসহ ৫৮ জন।
মামলায় অভিযোগ করা হয়, নাশকতা সৃষ্টি করতে গত ২৩ জানুয়ারি দুপুর ১ টা ৩০ মিনিটের দিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কাজলা মহিলা মাদ্রাসার সামনে তারাবো পরিবহনের গাড়িতে আসমিরা অগ্নিসংযোগ এবং ককটেল বিস্ফোরণ ঘটায়।
এ ঘটনায় মামলার যাত্রাবাড়ী থানার এস আই মো. আবদুল্লাহ বিশ্বাস বাদী হয়ে মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে গোয়েন্দা পুলিশের এস আই জাহিদুল ইসলাম আাদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে আসামিদের বিরুদ্ধে দ-বিধির ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৩০৭, ৪৩৫, ৪২৭, ১০৯ ও ৩৪ এবং বিস্ফোরক উপাদানাবলীর ৪/৫ ধারার অপরাধ করার অভিযোগ আনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top