সকল মেনু

সৈয়দপুরে ডাক্তার কর্তৃক রোগীনির শ্লীলতাহানি: আরএমও লাঞ্ছিত

molestationমো. আমিরুজ্জামান, নীলফামারী  ২১ জুলাই: নীলফামারীর সৈয়দপুর ১শ’ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) কর্তৃক রোগিনীর শ্লীতহানির ঘটনা ঘটেছে। এতে রোগিনীর পরিবার ও এলাকাবাসী ডাক্তারের উপর চড়াও হয়ে তাকে মারপিট ও চরমভাবে লাঞ্ছিত করেছেন। ঘটনাটি ঘটেছে গত সোমবার (২০ জুলাই) বেলা ১১টার সময়।
শহরের পার্শ্ববর্তী পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের সোনাপুকুর এলাকার মালিহা ফেরদৌস (১৮) নামের ওই রোগিনী চিকিৎসার জন্য হাসপাতালের আরএমও’র কাছে আসেন। ডাক্তার চেকআপ ও অপারেশনের জন্য তাকে শহরের সিটি কমিউনিটি হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। পরবর্তীতে সকল রোগী ও স্টাফদের বের করে দিয়ে রোগীর বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে পরীক্ষা- নিরীক্ষা শুরু করলে রোগিনী বেড়িয়ে আসেন এবং ঘটনাটি পরিবারের লোকজনকে জানায়। এতে পরিবারের লোকজন ও এলাকাবাসী  ক্ষিপ্ত হয়ে চড়াও হয়ে আএমও কে মারপিট ও  চরমভাবে লাঞ্ছিত করে। ঘটনার পরিপ্রেক্ষিতে দ্রুত হাসপাতালের ডাক্তার- কর্মচারীরা জরুরী সভায় মিলিত এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান। অভিযুক্ত আরএম ডা. আব্দুর রহিম অভিযোগ অস্বীকার করেন। তাহলে কেন আপনার উপর চড়াও হলো এ প্রশ্নের উত্তরে আরএমও নিশ্চুপ থাকেন। এ ঘটনায় মালিহার স্বামী সৈয়দপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
মালিহা ফেরদৌস’র স্বামী আব্দুল করিম জানান, তীব্র পেটের ব্যথায় স্ত্রীকে হাসপাতালে নিয়ে আসলে আএমও ডা. আব্দুর রহিম শহরের সিটি কমিউনিটি হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। ওই ডাক্তার ক্লিনিকে তার স্ত্রীকে প্রায় বিবস্ত্র করে আলট্রাসনোগ্রাম করেন এবং অপারেশনের টেবিলে নিয়ে বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দেন এবং বিয়ের প্রস্তাব দিয়ে শ্লীলতাহানি ঘটান। একই কথা বলেন, মালিহা ফেরদৌস। তিনি বলেন, আমি পেটের ব্যথায় এমনিতে মরণাপন্ন অবস্থা, তার উপর ডাক্তারের অনৈতিক কর্মকান্ডে বিরক্ত হয়ে বাইরে বেড়িয়ে এসে ঘটনাটি পরিবারের সবাইকে বলি।
নীলফামারী সিভিল সার্জন ডা. আব্দুর রশীদ বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি শুনেছি। ঘটনাটি তলিয়ে দেখা হচ্ছে। এতে ওই ডাক্তার দোষী প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। খবর পেয়ে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন ঘটনাস্থলে আসেন এবং বিষয়টি সরজমিন পরিদর্শন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top