জাতীয় ঢাকা

বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটি

imagesবরাবর

বার্তা সম্পাদক/চিফ রিপোর্টার

দৈনিক পত্রিকা/সংবাদ সংস্থা/ইলেকট্রনিক মিডিয়া।

 

বিষয় : শহীদ জামিল আকতার রতনের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল অনুষ্ঠিতব্য আলোচনা সভার সংবাদ প্রকাশ/প্রচারের অনুরোধ।

 

জনাব,

শুভেচ্ছা গ্রহণ করুন।

সাম্প্রদায়িকতা ও মৌলবাদবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা বাংলাদেশ ছাত্র মৈত্রী রাজশাহী মেডিকেল কলেজ শাখার সভাপতি শহীদ জামিল আকতার রতনের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্র মৈত্রীর উদ্যোগে আগামীকাল ৫ জুন আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

স্বৈরাচার এরশাদ সরকারের প্রণীত রাষ্ট্রধর্ম ইসলামের বিরুদ্ধে আন্দোলন সংগঠিত করার কারণে শহীদ জামিল ঘাতক জামাত-শিবিরের টার্গেটে পরিণত হন। ১৯৮৮ সালের ৩১ মে মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিলের ৩৫ জন শিক্ষকের সামনেই জামাত-শিবিরের সন্ত্রাসীরা তাকে কুপিয়ে কুপিয়ে হত্যা করে।

তখন থেকেই বাংলাদেশ ছাত্র মৈত্রীসহ মুক্তিযুদ্ধের পক্ষের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ছাত্র সংগঠনগুলো এই দিনটিকে ‘মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী দিবস’ হিসেবে পালন করে আসছে। এ বছর দিনটি উপলক্ষে আগামীকাল ৫ জুন সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র শহীদ মুনীর চৌধুরী সম্মেলন কক্ষে ‘সংবিধানের চার মূলনীতির সাথে সাংঘর্ষিক সকল সাম্প্রদায়িক বিধান বাতিল কর, জামাত-শিবির-হেফাজতে ইসলাম নিষিদ্ধ কর’ শীর্ষক আলোচনা সভা আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখবেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি, ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি ও ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড নুর আহমদ বকুল, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি ছাত্রনেতা এসএম শুভ এবং বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছাত্রনেতা সিদ্দিকী নাজমুল আলম। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন ছাত্র মৈত্রীর সভাপতি ছাত্রনেতা বাপ্পাদিত্য বসু।

আলোচনা সভায় আপনার প্রতিষ্ঠানের একজন রিপোর্টার ও একজন ফটোসাংবাদিক/ক্যামেরা ক্রু প্রেরণ করে আমাদেও সংগ্রামের সংবাদ প্রচার/প্রকাশ করে সগযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি। আপনাদের সহযোগিতা আমাদের সবসময়ই কাম্য।