সকল মেনু

আজ মাগুরা সদর উপজেলায় উপনির্বাচন

magura_election1437430917মাগুরা প্রতিনিধি :  মাগুরা সদর উপজেলা পরিষদ উপনির্বাচন আজ। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ। নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ভোটারদের মন জয় করার জন্য বৃষ্টি উপেক্ষা করে রাত-দিন প্রচার চালিয়েছেন। এবার ভোটারদের পালা।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা মো. নাজিম উদ্দিনের মৃত্যুতে পদটি শূন্য হয়।

উপনির্বাচনে পাঁচ প্রার্থীর মধ্যে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবু নাসির বাবলু- আনারস, আওয়ামী লীগ নেতা প্রাক্তন উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী- ঘোড়া, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহম্মদ বিশ্বাস- মোটরসাইকেল, জেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক হিরক- দোয়াত কলম, জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি ও কুচিয়ামোড়া ইউপির প্রাক্তন চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন- হেলিকপ্টার প্রতীক নিয়ে লড়ছেন।

পাঁচ প্রার্থীর মধ্যে আলী আহম্মদ বিশ্বাস বিএনপি সমর্থিত একক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি চারজন আওয়ামী লীগের নেতা। তবে এদের মধ্যে জাহাঙ্গীর হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার না করলেও নির্বাচনী প্রচারণা থেকে সরে দাঁড়িয়েছেন। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই। দলীয় কোন্দলের কারণে আওয়ামী লীগের একক প্রার্থী দেওয়া সম্ভব হয়নি। এতে বিএনপির প্রার্থী সুবিধাজনক অবস্থানে আছেন বলে জানা গেছে। আওয়ামী লীগের প্রার্থী রোস্তম আলী, আবু নাসির বাবলু ও বিএনপি প্রার্থী আলী আহম্মদ বিশ্বাসের মধ্যে ত্রিমুখী লড়াই হবে।

এদিকে, আলী আহম্মদ বিশ্বাস অভিযোগ করেছেন, তার নেতা-কর্মীদের ভয়-ভীতি দেখানো হচ্ছে। স্বচ্ছ নির্বাচন হওয়া নিয়ে তিনি সংশয় প্রকাশ করেছেন।

দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) সৈয়দ রবিউল ইসলাম হটনিউজ২৪বিডি.কমকে জানান, ‘মোট ১০৫টি ভোটকেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গোটা নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় ৬০০ পুলিশ, ১ হাজার ২০০ আনসার, ২ প্লাটুন বিজিবি, র‌্যাবের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত, নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

সদর উপজেলায় মোট ১৩টি ইউনিয়ন এবং একটি প্রথম শ্রেণির পৌরসভা আছে। ভোটার সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৯৯৯।

উল্লেখ্য, মাগুরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা নাজিম উদ্দিন (৭০) গত ২২ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলে এ পদটি শূন্য হয়। গত ১০ জুন উপনির্বাচনের তফশিল ষোষণা করা হয়। ২২ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল। ২৫ জুন মনোনয়নপত্র বাছাই, ৫ জুলাই প্রার্থিতা প্রত্যাহার শেষ তারিখ এবং ২১ জুলাই ভোট গ্রহণের তারিখ ধার্য করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top