সকল মেনু

‘যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতেই কাজ করা হবে’- সৈয়দ আশরাফুল ইসলাম

Asraf1437394226সচিবালয় প্রতিবেদক : জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ‘সরকার দলীয়করণে বিশ্বাস করে না। যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতেই কাজ করা হবে।’

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের  যোগ দিয়ে প্রথম কার্যদিবসে তিনি একথা বলেন।

দুপুর আড়াইটায় সৈয়দ আশরাফুল ইসলাম মন্ত্রণালয়ে আসলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বেগম ইসমাত আরা সাদেক, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

পরে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় করে বিকেল পৌনে ৪টায় মন্ত্রণালয় থেকে বেরিয়ে যান সৈয়দ আশরাফুল ইসলাম।

সৈয়দ আশরাফ বলেন, ‘প্রশাসনে যারা দক্ষ আছে, তারাই এখানে কাজ করবেন। সম্পূর্ণ নিরপেক্ষভাবে যার যে যোগ্যতা, তাকে সেখানে কাজ করার সুযোগ দেওয়ায় বিশ্বাসী আমি।’

সাংবাদিকদের উদ্দেশে সৈয়দ আশরাফুল বলেন, ‘আমি আপনাদের কাছে কৃতজ্ঞ এবং সারাজীবন আপনাদের কাছে কৃতজ্ঞাবদ্ধ থাকব।’

জনপ্রশাসন মন্ত্রী বলেন, ‘আজকে প্রথম দিন আসলাম, নতুন মন্ত্রণালয়, কাজ করার সুযোগ হয়নি। এর আগে স্থানীয় সরকার, বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলাম। তবে এটি যেহেতু নতুন মন্ত্রণালয়, সেহেতু আমাকে শিখতে হবে। এর পরিধি কী এবং কী কী সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন আছে তা বুঝে কাজ করতে হবে।’

সৈয়দ আশরাফুল ইসলাম এর আগে দীর্ঘদিন এলজিআরডি মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে থাকাকালীন মাত্র কয়েক দিন অফিস করেছিলেন। গত ৯ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সৈয়দ আশরাফকে অব্যাহতি দিয়ে দফতরবিহীন মন্ত্রী করা হয়।

দফতর হারানোর সাত দিনের মাথায় গত ১৬ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পান  মন্ত্রী সৈয়দ আশরাফ। সংস্থাপন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে জনপ্রশাসন করার পর সৈয়দ আশরাফই এই দপ্তরের প্রথম পূর্ণমন্ত্রী। এই মন্ত্রণালয়ে বর্তমানে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন বেগম ইসমত আরা সাদেক।

প্রসঙ্গত, ওয়ান-ইলেভেনের পর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক আবদুল জলিল কারাবন্দি হলে দল গভীর সংকটের মুখে পড়ে। সেই সময় সৈয়দ আশরাফ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানকে সঙ্গে নিয়ে কাণ্ডারির ভূমিকা পালন করে নেত্রী ও দলকে বিপদমুক্ত করেন।

পরবর্তী সময়ে নির্বাচনের পর ২০০৯ সালে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী নিযুক্ত হন সৈয়দ আশরাফ। ২০১৪ সালে নির্বাচনের পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার টানা দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করলে আশরাফ ফের একই মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top