সকল মেনু

এবার জঙ্গিবাদ নির্মূল চেয়ে মোনাজাত

eidjamat1437193880নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : ‘হে আল্লাহ, জঙ্গিবাদীদের তুমি নির্মূল করো। সেই সঙ্গে ইসলাম অবমাননাকারীদের হেদায়েত করো হে রাব্বুল আলামিন। আর হেদায়েত না হলে তাদেরকে তুমি ধ্বংস করে দাও। তাদের কত বড় সাহস যে, তারা ইসলামের নামে কটূক্তি করে। আবার কেউ কেউ ধর্মকে অপব্যাখ্যা করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে।’

শনিবার জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাত শেষে অনুষ্ঠিত মোনাজাতে অধ্যাপক মাওলানা জালাল উদ্দিন আল কাদেরী আল্লাহর কাছে এ আহ্বান জানান।

এ সময় উপস্থিত মুসল্লিরা ‘আল্লাহুমা আমিন’, ‘আল্লাহুমা আমিন’ ধ্বনিতে মুখরিত করে তোলেন। সবাই নিজের ভুলগুলো স্বীকার করে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন। মোনাজাতে বাংলাদেশে যাতে শান্তি আসে এবং পাশাপাশি বিশ্বের সবখানে যেন শান্তি ছড়িয়ে পড়ে, সেই ফরিয়াদও করা হয় আল্লাহর দরবারে। বিশ্বের মুসলমানরা যাতে আর নিপীড়িত ও নির্যাতিত না হয় সে জন্য আল্লাহর কাছে দোয়াও চাওয়া হয়।

জাতীয় ঈদগাহ ময়দানের মোনাজাতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ যারা রাষ্ট্র পরিচালনা করেন তাদের জন্যও আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়। এ ছাড়া নিজেদের পরিবারের সদস্যরা যারা বেঁচে আছেন এবং মারা গেছেন, তাদের জন্য আল্লাহর কাছে ফরিয়াদ করা হয়।

এর আগে সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজে অনেকেই নামাজ পড়তে মাঠে আসেন। তবে অন্য বছরগুলোর তুলনায় এবারের জামাতে উপচে পড়া ভিড় লক্ষ করা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top