সকল মেনু

ঈদযাত্রা তবুও থেমে নেই

Bus61437113492 মেহেদী হাসান তুষার : বৈরী আবহাওয়া, পথে পথে ভোগান্তি কোনো কিছুই ঠেকাতে পারছে না ঘরমুখো মানুষের ঈদযাত্রা। আকাশে আজ শাওয়ালের চাঁদ দেখা গেলে কালকেই উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর।আর এই ঈদের আনন্দ প্রিয়জনদের সঙ্গে ভাগাভাগি করতে শেষ মুহুর্তে নাড়ির টানে  সবাই আপন ঠিকানায় ছুটে চলছে।

শুক্রবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সেহরি খাওয়া শেষ করেই ঘরমুখো মানুষজন পরিবার-পরিজনসহ ব্যাগ-ব্যাগেজ নিয়ে হাজির হয়েছেন বাস টার্মিনালে। প্রতিটি কাউন্টারের সামনে যাত্রীদের উপচেপড়া ভিড়।

জীবনের ঝুঁকি নিয়ে অনেকেই বাসের ছাদে করে দূর দূরান্তে ছুটে চলছে। দ্রুতি পরিবণের ছাদে উঠে নীলফামারী যাচ্ছেন গার্মেন্ট শ্রমিক হোসেন আলী। হোসেন আলী বলেন, কি করব ভাই। বাড়িতে বাবা-মা আছেন। তাই কষ্ট করেই বাসের ছাদে উঠে বাড়ি যাচ্ছি। তবে গাবতলী বাস টার্মিনালে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও বাসের দেখা মিলছে না বলে অভিযোগ করেছেন অগ্রিম টিকিট কেনা যাত্রীরা। অধিকাংশ দূরপাল্লার পরিবহণ দেড় থেকে দুই ঘণ্টা দেরিতে ছাড়ছে।

নড়াইলগামী কমফোর্ট এক্সপ্রেসের যাত্রী তানভীর হটনিউজ২৪বিডি.কমকে বলেন, সকাল ৮টার গাড়ির টিকিট কেটেছি। ১১টা বেজে গেলো, তবু গাড়ির দেখা মিলছে না।শুনছি গাড়ি আসতে নাকি আরো দেরি হবে।

টাকা নিয়ে গাড়ি উধাও:  রাজধানীর গাবতলী বাস টার্মিনাল থেকে ঈদে  যাত্রীদের কাছ থেকে টিকিটের টাকা নিয়ে গাড়ি উধাও হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঠাকুরগাঁও একপ্রেসের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন তসলিমুল হক নামে এক যাত্রী। তিনি হটনিউজ২৪বিডি.কমকে বলেন, সকাল ৬টায় এসে ঠাকুরগাঁও একপ্রেসের কাউন্টার থেকে ১ হাজার টাকা দিয়ে টিকিট নেয়।টিকিট নেওয়ার সময় গাড়ি ৯টায় ছাড়ার কথা বলা হয়। ১১টা পার হলেও গাড়ির কোনো খবর নেই। এখন কাউন্টার থেকে বলা হচ্ছে ওই গাড়ি নাকি রিজার্ভ ভাড়া নিয়ে অন্য জায়গায় চলে গেছে।

তবে ঠাকুরগাঁও এক্সপ্রেসের কাউন্টারে দ্বায়িত্বরত স্বপন হটনিউজ২৪বিডি.কমকে বলেন, আজিম নামে যে ব্যক্তির কাছ থেকে টিকিট নিয়েছে, সে কোথায় আছে জানি না।তবে আমরা বিষয়টি কর্তপক্ষকে জানিয়েছি।

এদিকে গাবতলী বাস টার্মিনাল থেকে ঈদে ঘরমুখী যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় রেখে সাইক পরিবহণ নামে বাসের লোকজন উধাও হয়ে গেছেন।

যাত্রীরা জানায়, সাইক নামে একটি পরিবহণ ঠাকুরগাঁও-রংপুর-পঞ্চগড় রুটে জুলাই মাসের প্রথম দিকে ঈদের আগাম টিকিট বিক্রি করে। সেই অনুযায়ী যাত্রীরা বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ঈদে বাড়ি যেতে গাবতলী বাস টার্মিনালে অপেক্ষা করতে থাকেন।

রাত ৮টায় সাইক পরিবহণের বাস গাবতলী থেকে উত্তরবঙ্গের উদ্দেশে যাওয়ার কথা। কিন্তু ঘণ্টার পর ঘণ্টার অপেক্ষার পরও বাস না আসায় যাত্রীরা পরিবহণের লোকদের কাছে অভিযোগ করে। এ সময় তারা জানান, গাড়ি আসবে। কিন্তু রাত ১টা পর্যন্ত গাড়ি না আসায় পরিবহণের লোকজন টার্মিনাল এলাকা থেকে উধাও হয়ে যান।

পরে শেষ রাতে যাত্রীরা পুলিশের কাছে অভিযোগ দিলে তারা বাস মালিক সমিতিকে বিষয়টি জানায়। মালিক সমিতি যাত্রীদের টাকা ফেরত দেওয়ার কথা জানায়।যাত্রীরা অভিযোগ করেন, টাকা ফেরত দেওয়ার সময় প্রত্যেককে একশ টাকা করে কম দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top