সকল মেনু

সড়ক দুর্ঘটনা, রাজশাহীতে নিহত ৭, ব্রাহ্মণবাড়িয়ায় ৫

durgatana

নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম ১৬ জুলাই : দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত হয়েছে এ নিয়ে প্রতিনিধিদের পাঠানো খবর: গত বুধবার রাজশাহীতে ৩টি সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু ঘটেছে। ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশা ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন ৫ জন।
রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৭
রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক ও দুই কাপড় ব্যবসায়ীসহ ৭ জন নিহত এবং ৫ জন গুরুতর আহত হয়েছেন। বুধবার সকালে পুঠিয়ার বানেশ্বর ট্রাফিক মোড়ে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে নাচোলের ২ কাপড় ব্যবসায়ী, বেলা ১১টায় মোহনপুরের কেশরহাটে ২ টি ট্রাক ও ১ টি ভটভটির ত্রিমুখী সংঘর্ষে এক কলেজ শিক্ষকসহ ৪ জন নিহত হন। এছাড়া নগরীর মতিহার থানার মোসলেমের মোড়ে ট্রাক চাপায় ভ্যানচালক জয়নাল আবেদিন (৪০) নিহত হন। জানা গেছে, সকাল ৭ টায় সিরাজগঞ্জের শাহজাদপুর থেকে কাপড় নিয়ে নাচোল যাওয়ার পথে ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে সাংবাদিক হাসানুজ্জামান ডালিমের মামা, নাচোলের বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান (৫৫), তার ভাতিজি জামাই, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক নাজমুল হক (৪২) ও পিকআপের চালক শফিকুল (৩০) গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নাজমুল হককে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় মিজানুর রহমানের মৃত্যু হয়। পুলিশ জানায়, সিরাজগঞ্জ থেকে আসা পিকআপটি বানেশ্বর ট্রাফিক মোড়ে পৌঁছলে নাটোরগামী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।
অন্যদিকে বেলা ১১টায় নওগাঁ মহাসড়কের কেশরহাটে রাজশাহী থেকে নওগাঁগামী এবং নওগাঁ থেকে রাজশাহীগামী ২টি ট্রাক এবং একটি ভটভটির ত্রিমুখী সংঘর্ষে স্থানীয় ডিগ্রি কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলমসহ ৪ জন নিহত হন। এদের মধ্যে ভটভটির যাত্রী প্রভাষক জাহাঙ্গীর (৪৪), ইয়াকুব আলী সমর (৪৫) ও আকবর আলী (৪৬) ঘটনাস্থলে এবং অজ্ঞাত অপর এক ব্যক্তি রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মোহনপুর থানার ওসি আবদুল হামিদ জানান, একটি ট্রাক ও ভটভটি আটক করা হয়েছে। বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিজয় নগর উপজেলার শশই নামক স্থানে সিএনজি অটোরিকশা ও পিকআপ ভ্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষে এক মহিলাসহ ৫ জন নিহত ও একজন আহত হয়েছে। ইসলামপুর পুলিশ ফাঁড়ির পুলিশ ও হাইওয়ে পুলিশ লাশ্  উদ্ধার করে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতদের কোনো পরিচয় পাওয়া যায়নি।
ফেনীতে বাসের সঙ্গে সংঘর্ষে অটোরিকশার ২ যাত্রী নিহত
ফেনী সদর উপজেলার লালপুল নামক স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বুধবার দুপুরে একটি বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার আরোহী ২ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন। নিহত ২ জনের মধ্যে খলিল উল্যা (৫০) নামে একজনের পরিচয় জানা গেছে। তার বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায়। দুর্ঘটনায় আহত ৪ জনকে ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন মোহাম্মদ উল্যাহ (২৮), মোঃ মজিব (২১), মোঃ মিজানুর রহমান (২০) ও শহিদুল আলম (৩৩)।
হেলপারের ধাক্কায় বাসের নিচে পড়ে যাত্রীর মৃত্যু
নাটোরে বাসের ধাক্কায় চাকার নিচে পড়ে সাইফুল ইসলাম (২৭) নামে এক বাসযাত্রী নিহত হয়েছেন। বাসের হেলপারের ধাক্কায় তিনি চাকার নিচে পড়ে যান বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুর একটার দিকে শহরের হরিশপুর বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে রাজশাহীগামী রাজকীয় পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৮৭২) একটি বাস নাটোরের হরিশপুরে থামলে বাসের হেলপার রাজশাহীর যাত্রী সাইফুল ও তার সঙ্গী কাজল এবং ১ মহিলাকে বাস থেকে নামতে বলে। সাইফুল ও তার সঙ্গী কাজল এতে অস্বীকৃতি জানিয়ে হেলপারকে বলে যে, তাদেরকে রাজশাহী নিয়ে যাওয়ার কথা বলে এখন কেন নাটোরে নামানো হচ্ছে। এ নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে হেলপার ধাক্কা দিয়ে সাইফুল ও তার সঙ্গীদের নামিয়ে দিয়ে দ্রুত স্থান ত্যাগ করতে গেলে ওই বাসেরই চাকার নিচে পড়ে সাইফুল ঘটনাস্থলেই নিহত হয়। পরে সাইফুলের সঙ্গীরা ময়না তদন্ত ছাড়াই তার লাশ নিয়ে রাজশাহী চলে যান। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় থানায় কেউ কোনো অভিযোগ করেনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
সৈয়দপুরে বাস চাপায় প্রভাষক নিহত
সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় চলন্ত বিআরটিসি বাসে চড়তে গিয়ে পা পিছলে পড়ে গিয়ে বাসের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন ১ জন প্রভাষক। জানা যায়, ঠাকুরগাঁও গড়েয়া বেসরকারি কলেজের প্রভাষক আব্দুস সামাদ (৫৫) গতকাল বিকেলে টার্মিনালে বাস ধরার জন্য অপেক্ষা করছিলেন। এ সময় একটি বাস আসলে তিনি পেছনের দরজা দিয়ে ওঠার চেষ্টা করলে পা পিছলে পড়ে যান এবং গাড়ির পেছনের চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হন। হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
ভূঞাপুরে ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধীর মৃত্যু
টাঙ্গাইলের ভূঞাপুরে ট্রেনে কাটা পড়ে শামছু শেখ (৬০) নামে এক শ্রবণ প্রতিবন্ধী বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার বেলা ৩টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব-তারাকান্দি রেললাইনে উপজেলার নিকলা গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, নিকলা গ্রামের শ্রবণ প্রতিবন্ধী শামছু শেখ প্রতিদিনের মতো গতকালও গরু নিয়ে ক্ষেতে গিয়েছিলেন ঘাস খাওয়াতে। বাড়ি ফেরার সময় রেললাইন পার হতে গিয়ে যমুনা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়েন তিনি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
টেকনাফে নিহত ১, আহত ১০
কক্সবাজারের টেকনাফ উপজেলার স্থলবন্দরের সড়কের কাছে বাস ও মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। নিহত ব্যক্তি লেদা মোচনী রোহিঙ্গা ক্যাম্প এলাকার মো. আবদুল্লাহর ছেলে আব্দুল মালেক (২৮)। বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে এ দুর্ঘটনা ঘটে।
আহত ব্যক্তিদের দাবি, দুর্ঘটনার সময় মাহিন্দ্রার চালক মোবাইল ফোনে কথা বলছিলেন এবং অপর একটি অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে বাসের সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। দুর্ঘটনায় গুরুতর আহত ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন—রাহমত উল্লাহ (৩৫), মো. আজিজ (৫৫) ও তার ছেলে মো. শহীদ (২২), উমর ফারুক (৪), লাল মিয়া (৬০),  মো. রুবেল (১৫) ও জালাল উদ্দিন (২০)। টেকনাফ মডেল থানার ওসি মো. আতাউর রহমান খন্দকার জানান, দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। নিহতদের লাশ কক্সবাজার সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top